‘তোমার আগে অবসর নেব’- ওয়ার্নারকে রোহিত

ভারতের বিধ্বংসী ওপেনার রোহিত শর্মার বয়স এখন ৩৩। করোনাভাইরাসের কারণে চলতি লকডাউনের মাঝে তিনি নিয়মিতই বিশ্বের বিভিন্ন ক্রিকেটারদের সঙ্গে অনলাইনে লাইভ চ্যাটিং করে যাচ্ছেন। কেভিন পিটারসেন ও মোহাম্মদ শামির পর এবার তিনি লাইভ করেছেন বাঁ-হাতি অজি ওপেনার ডেভিড ওয়ার্নারের সঙ্গে। এই লাইভেই নিজের ক্যারিয়ারের ভবিষ্যত নিয়ে কথা বলেন রোহিত।

ডেভিড ওয়ার্নারকে হিটম্যান বলেন, ‘ভারতে আমরা যখন বড় হয়ে উঠতে থাকি তখন ক্রিকেটকেই মনে হয় জীবন। কিন্তু ক্রিকেটের বাইরেও জীবনে অনেক কিছু থাকে। ৩৮-৩৯ বছর বয়সে সাধারণত ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে যায়। আমি জানি না তুমি (ওয়ার্নার) কখন ক্রিকেটকে বিদায় জানাবে, তবে আমি নিশ্চিতভাবেই তোমার আগে অবসর নেব।’

ক্যারিয়ারের অনেক চড়াই উৎরাই পেরিয়ে রোহিতের ক্যারিয়ারে এখন সবচয়ে সুন্দর সময় চলছে। এমন সময়ে অবসর নিয়ে মন্তব্যে সোশ্যাল সাইটে খুব আলোচনার সৃষ্টি হয়েছে। রোহিতের মতো ওয়ার্নারেরও বয়স এখন ৩৩। আগামী ২৭ অক্টোবর পা দেবেন ৩৪ বছরে। আর রোহিতের জন্মদিন ১৯৮৭ সালের ৩০ এপ্রিল। মানে ওয়ার্নারের চেয়ে ৭ মাসের বড়। এজন্যই কি রোহিত বলেছেন, ওয়ার্নারের আগে তিনিই অবসর নেবেন? ক্রিকেট বিশ্লেষকরা অবশ্য বলছেন, আরও ৫-৬ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন রোহিত।

তথ্য সূত্র : কালের কণ্ঠ অনলাইন