চলতি মাসেই এসএসসির ফল প্রকাশ

ফাইল ছবি

করোনাভাইরাসের প্রাদুর্ভাব না কমলেও চলতি মাসেই এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক সোমবার এ তথ্য জানান। এজন্য টানা ৪১ দিন বন্ধ থাকার পর আবারও সব শিক্ষা বোর্ড আংশিক খোলা হয়েছে। গণপরিবহন বন্ধ থাকায় স্থানীয় ডাক বিভাগের সহায়তায় উত্তরপত্র বা ওএমআর শিট (অপটিক্যাল মার্ক রিডার) বোর্ডগুলোতে পাঠানো হচ্ছে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু জিয়াউল হক বলেন, ৯০ ভাগ ওএমআর শিট আমাদের কাছে পৌঁছেছে। এগুলোর স্ক্যানের কাজ চলছে। এর মধ্যে বাকি ১০ ভাগও চলে আসবে। চলতি মাসে পরীক্ষার ফল দেয়ার চেষ্টা করা হবে। এসএসসির ফল প্রকাশের পর কলেজে ভর্তির কার্যক্রমও শুরু করা হবে জানিয়ে তিনি বলেন, কেন্দ্রীয়ভাবে ঢাকা শিক্ষা বোর্ডের মাধ্যমে উচ্চ মাধ্যমিকে শিক্ষার্থী ভর্তির বিষয়ে প্রস্তুতি নেবে।

এখন কলেজে ভর্তির সব কার্যক্রম অনলাইনেই হয় বলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সমস্যা হবে না বলে মনে করছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক জিয়াউল। গত ৩ থেকে ২৭ ফেব্রুয়ারি এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী অংশ নেয়।