ফিট হয়ে ফিরলেও নিজেকে প্রমাণ করতে হবে ইমরুলের

এখন শুধুমাত্র টেস্ট খেলারই সুযোগ পান ইমরুল কায়েস। কিন্তু ইনজুরির কারণে সবশেষ দুই টেস্ট হাতছাড়া হয়েছে। ফিট হয়ে ফিরলেও প্রমাণের চ্যালেঞ্জ থাকবে। আপাতত ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে সে চ্যালেঞ্জ নিচ্ছেন ইমরুল। তিনি জানিয়েছেন, এ বছর টেস্ট না হলে দেশের পাশাপাশি তার জন্যও বড় ক্ষতি হবে।

ঢাকা লিগের অনুশীলনে বাঁ পায়ের আঙুলে চোট পান ইমরুল। ছিটকে যান কয়েক সপ্তাহের জন্য। চোট কাটিয়ে তিনি শতভাগ ফিট, কিন্তু এখন খেলা-ই তো বন্ধ। নিজেকে তৈরি রাখতে লকডাউনেও স্কিল ট্রেনিংয়ে সময় দিচ্ছেন ইমরুল। জাতীয় দলে থাকেন আসা-যাওয়ার মধ্যে, বিসিবির কেন্দ্রীয় চুক্তিতেও জায়গা হয়নি। আরো একবার জবাব দেয়ার মঞ্চ হতে পারতো ঢাকা লিগ। তাই ইমরুলের জন্য তো লিগ শুরুটা বড্ড জরুরি।

সবশেষ ভারতের বিপক্ষে কলকাতা টেস্টে খেলেছিলেন। চোটের কারণে মিস করেছেন পাকিস্তান ও জিম্বাবুয়ে সিরিজ। এ বছর আর সাদা পোশাকের ক্রিকেটে নামার সুযোগও হয়তো পাচ্ছেন না ইমরুল। এরই মধ্যে স্থগিত হয়েছে অস্ট্রেলিয়া সিরিজ। শঙ্কা আছে শ্রীলঙ্কা সফর ও নিউজিল্যান্ড সিরিজ নিয়ে।

ওপেনিংয়ে জায়গা পাওয়াটা কঠিন করে দিয়েছেন সাদমান ও সাইফ। শতভাগ ফিট হয়ে ফিরলেও নির্বাচকদের আস্থা অর্জনে স্পেশাল কিছু করতে হবে ইমরুলকে। এক যুগের ক্যারিয়ারে অবশ্য বারেবারে প্রমাণের চ্যালেঞ্জ নিয়েই তো টিকে আছেন তিনি।-ইন্ডিপেন্ডেন্ট নিউজ