দোয়া করবেন-এভাবে যেন দিতে পারি : প্রধানমন্ত্রী

করোনাভাইরাস মহামারির জন্য ৫০ লাখ হতদ‌রিদ্র ও কর্মহীন প‌রিবারকে নগদ অর্থ সহায়তা দিচ্ছে সরকার। প্রধানমন্ত্রী বলেন, দোয়া করবেন, এভাবে যেন দিতে পারি। এটাতো কিছুই না‌। বৃহস্পতিবার (১৪ মে) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অর্থ সহায়তা কার্যক্রমের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে প্রধানমন্ত্রী বলেন, করোনায় ক্ষতিগ্রস্ত ভাসমান মানুষ এবং নিম্ন আয়ের মানুষ বিশেষ করে ঘাট শ্রমিক, রিকশাওয়ালা, নির্মাণ শ্রমিক, নরসুন্দর, চায়ের দোকানদার, কুলি মজুরসহ দিন আনে দিন খাওয়া যেসব মানুষের আয়ের পথ বন্ধ হয়ে গেছে তাদের জন্য কিছু নগদ অর্থ সহায়তার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, আমরা জানি, সুবিধাপ্রাপ্তদের জন্য এটি বিশেষ কিছু নয়। তবু এখন রমজান মাস চলছে। সামনে ঈদ। এই সময় আপনাদেরকে যে কিছু দিলাম, এটিই সান্ত্বনা। আপনারা ধৈর্য হারাবেন না। বর্তমান চলমান পরিস্থিতি থেকে আমরা মুক্তি পাব ইনশাআল্লাহ। করোনাভাইরাস দুর্যোগ মোকাবিলায় বিত্তবানদের আরও বেশি সাহায্য করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ভিডিও কনফারেন্সে বলেন, আশেপাশের দরিদ্র মানুষের সাহায্য করুন। তাদের পাশে দাঁড়ান।

প্রধানমন্ত্রী বলেন, করোনার কারণে শিল্পকারখানার উৎপাদন ব্যাহত হয়েছে, আমদানি-রফতানি সীমিত হয়ে পড়েছে। তাই এক ইঞ্চি জমি অনাবাদী রাখা যাবে না। ফসল ফলাতে হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা পারেন নিজ নিজ জায়গা থেকে ঘরে থাকুন।-সময় নিউজ।