সৃষ্টিকর্তা লিটন ও সৌম্যকে বিশেষ কিছু প্রতিভা দিয়েছে : তামিম

তামিম ইকবাল প্রায় বলেন, লিটন- সৌম্যরা ভেঙে দেবেন তাঁর সব রেকর্ড। এবার ফেসবুক লাইভে সেটা আরেকবার মনে করিয়ে দিলেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক। গতকাল শনিবার রাতে তামিমের লাইভের আসেন লিটন দাস, সৌম্য সরকার, মুমিনুল হক ও তাইজুল ইসলাম। তখনই দুই ওপেনার লিটন-সৌম্যকে প্রশংসায় ভাসান তামিম। বাংলাদেশ ক্রিকেটের বেশিরভাগ রেকর্ডই তামিম ইকবালের দখলে।

সম্প্রতি এর মধ্যে একটি রেকর্ড ভেঙে দিয়েছেন লিটন দাস। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি। ২০০৯ সালে ১৫৪ রান করে দীর্ঘদিন এই রেকর্ড নিজের দখলে রেখেছিলেন তামিম। কদিন আগে জিম্বাবুয়ের বিপক্ষে ১৭৬ রানের ইনিংস খেলে তামিমকে ছাড়িয়ে গেলেন লিটন।

গতকাল লাইভে দুই ওপেনারকে প্রশংসায় ভাসিয়ে তামিম বলেন, ‘সত্যি কথা বলতে, আমি এখনো বললাম, লিটন ও সৌম্য যে ধরনের খেলোয়াড়, আমার রেকর্ডগুলো যদি কেউ ভাঙতে পারে, তারাই পারবে। সৃষ্টিকর্তা তাদের বিশেষ কিছু প্রতিভা দিয়েছে।’ তামিম আরো বলেন, ‘হয়তো মাঝে আমরা খুব তাড়াতাড়ি সমালোচনা শুরু করে দেই। কিন্তু তারা যত বেশি খেলবে বাংলাদেশের জন্য, তত বেশি রেকর্ড হবে।’