আমি নিশ্চিত! আমার গড়া সব রেকর্ড তোরা দুইজনেই ভাঙবি : তামিম ইকবাল

বাংলাদেশ ক্রিকেটে এককভাবে অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন তামিম ইকবাল। তবে তামিম ইকবাল মনে করেন তার এই সব রেকর্ড গুলি ভেঙে দেবেন লিটন দাস এবং সৌম্য সরকার। গত জিম্বাবুয়ে সিরিজে তামিম ইকবালের করা ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড ভেঙে দিয়েছিলেন লিটন দাস। এর আগেও তামিম ইকবাল জানিয়েছিলেন তাঁরা সব রেকর্ড ভেঙে দেবেন লিটন অথবা সৌম্য সরকার।

ওয়ানডেতে তামিমের সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড নিজের করে নিয়েছেন লিটন। ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ১৫৪ রানের ইনিংস খেলেছিলেন তামিম। গত মার্চে একই প্রতিপক্ষের বিপক্ষে তামিমকে ছাড়িয়ে যান লিটন। লিটনের ব্যাট থেকে আসে ১৭৬ রানের দুর্দান্ত এক ইনিংস।

গত বছর আবার তামিমের দ্রুততম টেস্ট সেঞ্চুরির রেকর্ডে ভাগ বসিয়েছিলেন সৌম্য। নিউজিল্যান্ডের হ্যামিল্টনে ৯৬ বলে সৌম্য তাঁর টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন। ২০১০ সালে লর্ডসে ৯৬ বলে সেঞ্চুরি করে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন তামিম।সম্প্রতি তামিমের নিয়মিত অনলাইন আড্ডার অতিথি ছিলেন সৌম্য, লিটন ও মুমিনুল হক। পরে লাইভে যোগ দেন তাইজুল ইসলামও। অনেক কথার মাঝে এই প্রসঙ্গ টেনে তোলেন তামিম ইকবাল।

আড্ডায় তামিম ইকবাল বলেন, ”সত্যি কথা বলতে কি লিটন, আমি এখনও বললাম, তুই আর সৌম্য যে ধরনের খেলোয়াড়, এই রেকর্ডগুলো যদি কেউ ভাঙতে পারে, তোরাই ভাঙবি। আমার কথাটা ধরে রাখিস। সৃষ্টিকর্তা তোদের বিশেষ কিছু প্রতিভা দিয়েই বাংলাদেশে পাঠিয়েছে। হয়তো বা মাঝে মাঝে আমরা খুব তাড়াতাড়ি সমালোচনা শুরু করে দিই। কিন্তু তোরা যত বেশি খেলবি বাংলাদেশের হয়ে, তত বেশি রেকর্ড ভাঙবি। আজ থেকে ৭ বছর পর এসে বলিস, আমি এই কথাটা বলেছিলাম।’