ঈদে নতুন জামা না কিনে সেই টাকায় সাহায্য করুন : মুশফিক

ফাইল ছবি

করোনাভাইরাস সঙ্ক’টের মধ্যেও ঈদ কেনাকাটার ভিড় দেখে হতাশ জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম বলেছেন, এবার নতুন জামা না কিনে সেই টাকায় সাহায্য করলেই ভালো হবে। সোমবার সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্রতিষ্ঠান ইয়াং বাংলা আয়োজিত ‘লেটস টক’ অনুষ্ঠানে তার এ আহ্বান আসে।

মুশফিক বলেন, “নিউজে যেভাবে দেখছি মানুষ শপিংয়ের জন্য বের হয়েছে, এটা খুবই অ্যালার্মিং। একটা ঈদে নতুন একটা জামা না পরে ওই টাকাটা কাউকে সাহায্য করার ক্ষেত্রে ব্যয় করতে পারেন এটা অনেক বড় কাজ হবে।” মুশফিক জানান, গত ৩০-৩২ বছরে সব সময় তিনি ঈদ করেছেন বগুড়ায়, বাবা-মায়ের সঙ্গে। এবারই প্রথম তিনি ঢাকায় একা ঈদ করবেন। সবাইকে তিনি সেই পরামর্শই দিচ্ছেন।

“এখান থেকে কোথাও যাওয়ার ঝুঁ’কি আছে। যাবেন আবার ফেরত আসবেন। দেখা যাবে আপনি উপসর্গ নিয়ে গ্রামের বাড়ি যাচ্ছেন ওখানে আত্মীয়-স্বজন আক্রা’ন্ত হতে পারে। এই জিনিসগুলো অবশ্যই মাথায় রাখতে হবে।”

ভ’য় না পেয়ে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে এই ক্রিকেটার বলেন, “সরকার, আইন-শৃঙ্খলা বাহিনী এত হেল্প করছে, লাইফ স্যাক্রিফাইস করছেন, তাদের সম্মান জানাতে অবশ্যই আমাদের বাসায় থাকতে হবে। সামাজিক দূরত্ব মানতে হবে। সবাইকে মানতে হবে।”