সাতক্ষীরায় আম্পানে বিধ্বস্ত মসজিদ পুনঃনির্মাণে সেনাসেনাবাহিনী

সাতক্ষীরায় ঘূর্ণিঝড় আম্পানে ভেঙে পড়া মসজিদ পুনঃনির্মাণ করছেন সেনাবাহীনীর সদস্যরা। গতকাল শুক্রবার দুপুরে জেলার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের বয়ারসিং সরদার বাড়ি জামে মসজিদ নির্মাণ শুরু করেন। যশোর সেনানিবাসের ৯ ইস্টবেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেঃ কর্ণেল ফারহান পিএসসি, মেজর তাজদিক, মেডিকেল অফিসার মেজর খাদেমুলসহ অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা মসজিদ নির্মাণে অংশগ্রহণ করেন।

লেঃ কর্ণেল ফারহান জানান, আম্পানে ক্ষতিগ্রস্ত শ্যামনগরের বিভিন্ন এলাকা পরিদর্শন করছেন। অসহায় মানুষদের খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। অসুস্থদের ভাসমান চিকিৎসা দেওয়ার পাশাপাশি ক্ষতিগ্রস্ত বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান এবং অসহায়দের বাসস্থান পুনঃনির্মাণের উদ্যোগ নিয়েছে সেনাবাহীনী।

তিনি বলেন, সকালে শ্যামনগরের দাতিনাখালি ভাঙন এলাকা পরিদর্শন করার পর সম্পূর্ণ বিধ্বস্ত বয়ারসিং সরদার বাড়ি জামে মসজিদটি পুনঃনির্মাণ করার কাজ করছি। একই সাথে এলাকায় অসুস্থদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

মসজিদটির জমিদাতা সিরাজুল ইসলাম সরদার জানান, এই এলাকায় এটিই একমাত্র মসজিদ। প্রথমে পাঞ্জেখানা হিসেবে এটি চালু করা হয়। পরবর্তীতে ২০১৭ সাল থেকে এটা বড় করে মসজিদ করা হয়। এখানে পাঁচ ওয়াক্ত নামাজসহ জুম্মার নামাজ পড়তে আসেন এলাকার দেড় শতাধিক মুসল্লি। তিনি বলেন, সেনাবাহীনীর এমন মহৎকাজে আমরা এলাকাবাসী মুগ্ধ হয়েছি। সেনাবাহীনীকে তিনিসহ এলাকাবাসী কৃতজ্ঞতা জানিয়েছন।