ক্রিকইনফো’র স্বপ্নের একাদশে সাকিব

বর্তমান সময়ের ক্রিকেটারদের নিয়ে ‘স্বপ্নের একাদশ’ নির্বাচন করেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। প্রতিদ্বন্দ্বী সবাইকে পেছনে ফেলে স্পিন অলরাউন্ডার হিসেবে একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। এছাড়াও, পেস অলরাউন্ডার হিসেবে বেন স্টোকস জায়গা পেয়েছেন ক্রিকইনফোর স্বপ্নের একাদশে।

এর আগে, নিজের নির্বাচিত দশক সেরা ওয়ানডে একাদশ প্রকাশ করেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ফাস্ট বোলার ও সময়ের জনপ্রিয় ধারাভাষ্যকার ইয়ান বিশপ। পূর্ণ দশ ওভার বোলিং করতে পারবেন পাশাপাশি সাত নম্বরে ব্যাটিংয়েও পারদর্শী এমন একজনের খোঁজে নিজের একাদশে সাকিব আল হাসানকে রেখেছেন ক্যারিবিয়ান তারকা। ঠিক একই ভাবনায় ক্রিকইনফোর স্বপ্নের একাদশেও জায়গা পেয়েছেন সাকিব।

এদিকে, ক্রিকইনফোর ওই একাদশে ওপেনার হিসেবে ভারতের রোহিত শর্মার সঙ্গে রাখা হয়েছে ইংল্যান্ডের জেসন রয়কে। তিনে অনুমিতভাবেই বিরাট কোহলি। ভারতীয় অধিনায়ক সাম্প্রতিক সময়ে তিন নম্বরে যেভাবে রানের বন্যা বইয়ে দিচ্ছেন তাতে তিন নম্বরে অন্য কাউকে কল্পনা কারও কঠিন। চার নম্বরে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। দলের অধিনায়কের দায়িত্বও দেওয়া হয়েছে উইলিয়ামসনের কাঁধে।

অন্যদিকে, গত বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা বেন স্টোকস আছেন পাঁচ নম্বরে। ছয়ে উইকেটরক্ষক জস বাটলার। সাত নম্বরে রাখা হয়েছে সাকিবকে। তিন পেসার ক্রিস ওকস, মিচেল স্টার্ক, জাসপ্রিত বুমরাহর সঙ্গে একমাত্র স্পিনার হিসেবে রাখা হয়েছে ভারতের কুলদ্বীপ যাদবকে। ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপে দারুণ পারফর্ম করা তরুণ পেসার জোফরা আর্চারকে রাখা হয়েছে দ্বাদশ ক্রিকেটার হিসেবে।

ক্রিকইনফোর স্বপ্নের একাদশ: রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), বিরাট কোহলি (ভারত), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড, অধিনায়ক), বেন স্টোকস (ইংল্যান্ড), জস বাটলার (ইংল্যান্ড, উইকেটরক্ষক), সাকিব আল হাসান (বাংলাদেশ), ক্রিস ওকস (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), কুলদ্বীপ যাদব (ভারত) ও জাসপ্রিত বুমরাহ (ভারত)।

দ্বাদশ খেলোয়াড়: জোফরা আর্চার (ইংল্যান্ড)।