ইরানে ক্লিনিকে সিলিন্ডার বিস্ফোরণে নি’হত ১৯

ইরানের রাজধানী তেহরানের একটি ক্লিনিকে ভ’য়াবহ অক্সিজেন সিলি’ন্ডার বিস্ফো’রণে অন্তত ১৯ জন নি’হত হয়েছেন। এ ঘটনায় আ’হত হয়েছেন আরও কমপক্ষে ১৪ জন। সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে নি’হতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। স্থানীয় সময় মঙ্গলবার (৩০ জুন) সন্ধ্যায় তেহরানের সিনা আথার নামক ক্লিনিকে এ মারা’ত্মক দু’র্ঘটনা ঘটে।

তেহরান ফায়ার ব্রিগেডের মুখপাত্র জালাল মালেকি আজ বুধবার সকালে হ’তাহতের এ সংখ্যা নিশ্চিত করেন। তিনি জানান, ‘নিহ’তদের মধ্যে ১৫ জন নারী ও চারজন পুরুষ।’ মালেকি বলেন, ‘গতকাল (মঙ্গলবার) সন্ধ্যার দিকে সিলিন্ডার বিস্ফো’রণে আগু’ন এত দ্রুত ছড়িয়ে পড়ে যে, তাৎক্ষ’ণিকভাবে হতাহ’তদের সাহায্য করা সম্ভব হয়নি। তবে ফায়ার ব্রিগেডের কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার পর আটকে পড়া ২০ ব্যক্তিকে উ’দ্ধার করতে স’ক্ষম হন।’

আ’হত ১৪ জনের মধ্যে সাতজনকে প্রাথমিক চি’কিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে এবং বাকি সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান তিনি। মঙ্গলবার সন্ধ্যায় পাঁচ তলা ক্লিনিকটির আন্ডারগ্রাউন্ডে অক্সিজেনের সিলি’ন্ডার বিস্ফো’রিত হয় এবং আ’গুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে। আগুনে ভবনটির একাংশ মারাত্মকভাবে ক্ষতিগ্র’স্ত হয়েছে।