মুশফিকের চেয়েও ভালো স্ট্যান্স নিচ্ছে মায়ান

জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিমের প্রধান পরিচয় তিনি উইকেটকিপার-ব্যাটসম্যান। দেড় দশক ধরে উইকেটের পিছনে অতন্দ্র প্রহরীর ন্যায় কাজ করে যাচ্ছেন তিনি। গ্লাভস হাতে এরই মধ্যে দেশের হয়ে অনেক রেকর্ড করেছেন মুশফিক। উইকেটকিপিং-এ অনেক ক্রিকেটারেরই আইডল তিনি। তবে তার চেয়েও ভালো উইকেটকিপিং স্ট্যান্স নিতে পারে এক পিচ্চি!

গত বৃহস্পতিবার নিজের অফিশিয়াল ফেসবুক ও টুইটার পেজে একটি কোলাজ করা ছবি পোস্ট করেন মুশফিক। সেখানে তার পাশে আরেকটি ছোট্ট ছেলেকে দেখা যায়। দুজনই ছিলেন কিপিং স্ট্যান্সে। ফেসবুকের ক্যাপশনে মুশফিক লেখেন, ‘আমার চেয়েও সে ভালো স্ট্যান্স নিতে পারে। সবাই তার জন্য দোয়া করবেন।’ অন্যদিকে টুইটারের ক্যাপশনে মিস্টার ডিপেন্ডেবল লেখেন, ‘এখনই সে আমার চেয়ে ভাল পারে।’ বলা বাহুল্য, ছোট্ট শিশুটি মুশফিকের ছেলে মোহাম্মদ শাহরোজ রহিম মায়ান। বাবার দেখাদেখি এই বয়সেই কিপিং করার কায়দা শিখে নিচ্ছে সে।

আন্তর্জাতিক ক্যারিয়ারে এখন পর্যন্ত তিন ফরম্যাট মিলিয়ে ১৭৯টি ডিসমিসাল করেছেন মুশফিক। টেস্ট ক্রিকেটে ব্যাটিংয়ে বেশি মনোযোগ দিতে গত বছর কিপিং গ্লাভস তুলে রাখলেও এখনো সীমিত ওভারের ক্রিকেটে উইকেটের পিছনে দেখা যায় তাকে।