সুশান্তের মৃ’ত্যু রহস্যে ফেঁসে যাচ্ছেন আদিত্য পাঞ্চোলির ছেলে!

ভারতের সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পাঁচদিন আগেই আত্মহ’ত্যা করেন তার তার সাবেক ম্যানেজার দিশা সালিয়ান। মাত্র পাঁচদিনের ব্যবধানে সুশান্ত নিজেও এই পথ বেছে নেন। ময়নাতদন্তের রিপোর্টে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত আত্মহ’ত্যা করেছেন বলে জানানো হলেও তার মৃ’ত্যু রহস্য নিয়ে এখনও তোলপাড় চলছে। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, সুশান্তের মৃ’ত্যুর রহস্যে প্রথম দিন থেকে জড়িয়ে আছে তার সাবেক ম্যানেজার দিশা সালিয়ান। তার মৃ’ত্যুর মাত্র পাঁচ দিন আগে মুম্বাইয়ের মালাডের একটি বহুতল ভবন থেকে ঝাঁপ দিয়ে আত্মহ’ত্যা করেছিলেন দিশা।

আনন্দবাজার জানায়, দিশার আত্মহ’ত্যার খবর শুনে টুইটারে সুশান্ত লিখেছিলেন, ‌‌‘এই খবর অবিশ্বাস্য। দিশার আত্মার শান্তি কামনা করছি। তার পরিবারের মানুষদের সান্ত্বনা দেয়ার মতো ভাষা আমার জানা নাই।’ দিশা ও সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীর মধ্যে প্রেমঘটিত কোনো দ্ব’ন্দ্ব ছিল কিনা তার সূত্র খুঁজছিল বান্দ্রা পুলিশ। কিন্তু অন্যরকম চাঞ্চল্যকর এক তথ্যে এখন হতভ’ম্ব তদন্ত কর্মকর্তারা।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার জানায়, সুশান্ত নয়, বলিউড অভিনেতা আদিত্য পাঞ্চোলির ছেলে সূর্য পাঞ্চোলির সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন দিশা। এমন কি, দিশা অন্তঃস’ত্ত্বাও ছিলেন। এ নিয়ে সুশান্তের সঙ্গে দিশার দূরত্ব বাড়ে। সুশান্তের মৃ’ত্যুতে দোষীদের বিচারে সম্প্রতি ‘জাস্টিস ফর সুশান্ত সিংহ রাজপুত’ নামে একটি হ্যান্ডল তৈরি হয়েছে ইনস্টাগ্রামে। সেখানে একটি ফেসবুক পোস্টের স্ক্রিনশট শেয়ার করা হয়েছে।

সেই পোস্টে কোনো সূত্র উদ্ধৃত না করে দাবি করা হয়েছে, সূর্যের সঙ্গে প্রেম ছিল সুশান্তের সাবেক ম্যানেজার দিশার। সূর্যের সন্তানের মা হতে চলেছিলেন দিশা। কিন্তু সূর্য প্রেমিকার সন্তান চাননি। গর্ভপাত করিয়ে নিতে চাপ দিচ্ছিলেন বার বার। এই ঘটনায় সুশান্তের সঙ্গে সূর্যের সম্পর্ক খারাপ হয়ে গিয়েছিল বলে দাবি করেন ওই পোস্টদাতা।

উল্লেখ্য, আদিত্য পাঞ্চোলির ছেলে সূর্যের বিরু’দ্ধে একই অভিযোগ এসেছিল ২০১৩ সালে। ওই বছরে ৩ জুন রহস্যজনক মৃ’ত্যু হয় সূর্যের তৎকালীন বান্ধবী জিয়া খানের। সুশান্তের মতোই ঝুলন্ত অবস্থায় দে’হ উ’দ্ধার হয় জিয়ার। ছয় পাতার সুইসাইড নোটে নিজের মৃ’ত্যুর জন্য প্রেমিক সূর্যকে দায়ী করেছিলেন জিয়া।

পরে এ নিয়ে জিয়ার পরিবার মামলা করলে ৬৯ জন সাক্ষীর তালিকা পেশ করে সিবিআই। জিয়াকে আত্মহ’ত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগে অভিযুক্ত করা হয় সূর্য পাঞ্চোলিকে। সে মা’মলার এখনও নিষ্পত্তি হয়নি। এরই মধ্যে সুশান্ত সিং মা’মলায় জড়িয়ে পড়তে যাচ্ছেন সূর্য।

প্রসঙ্গত, আদিত্য পাঞ্চোলি এবং জারিনা ওয়াহাবের ছেলে সূর্য ‘গুজারিশ’ এবং ‘এক থা টাইগার’ ছবিতে সহকারী পরিচালনার দায়িত্বে ছিলেন। ২০১৫ সালে সালমান খানের প্রযোজনায় ‘হিরো’ ছবিতে প্রথম অভিনয় করেন সূর্য। চার বছর পর ২০১৯ সালে ‘স্যাটেলাইট শঙ্কর’ নামে আরেকটি ছবি মুক্তি পায় তার।