আর্জেন্টিনার পরাজয়ে সবার আগে কাঁদে মেসি : অ্যাগুয়েরো

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে কোন সাফল্য অর্জন বাকি নেই আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসির। বেশ কয়েকবার করে জিতেছেন স্প্যানিশ লা লিগা, স্প্যানিশ কোপা দেল রে, স্প্যানিশ সুপার কাপ, উয়েফা চ্যাম্পিয়নস ও ক্লাব বিশ্বকাপের শিরোপা। এছাড়া ব্যক্তিগত অর্জনের পাল্লাটাও সমৃদ্ধ করেছেন বার্সেলোনার হয়ে খেলেই। ইতিহাসের সর্বোচ্চ ছয়বার জিতেছেন ব্যালন ডি অর। এর বাইরে সর্বোচ্চ গোলদাতার গোল্ডেন বুট এবং ফিফা বেস্টের পুরস্কারও জিতেছেন কয়েকবার। আর স্পেনের সেরার পুরস্কার ফি বছরই পেয়ে থাকেন মেসি।

সে তুলনায় আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে মেসির কোন বড় সাফল্য নেই। জাতীয় দলের জার্সিতে ২০১৪ বিশ্বকাপ, ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকায় খুব কাছে গিয়েও শিরোপা হাত ছাড়া করতে হয় এই ফরোয়ার্ডকে। তাই বারবার নিন্দুকদের কথার তীর ছুটে গেছে মেসির দিকে। যার মূল ভাবই ছিল মেসি জাতীয় দলে ঠিকভাবে খেলেন না।

মেসির এই ধরণের সমালোচকদের এক হাত নিয়েছেন অ্যাগুয়েরো। আর্জেন্টাইন টিভি চ্যানেল টিওয়াই স্পোর্টসকে এই ফরোয়ার্ড বলেন, যারা মেসির জাতীয় দলে খেলা নিয়ে সমালোচনা করে আমি আসলে তাদের বুঝতে পারি না। আর্জেন্টিনার পরাজয়ে সবার আগে মেসি কাঁদে। সে কষ্ট পায় এবং ঠিকই আবার ফিরে আসে।’

২০২১ সাল পর্যন্ত ইংলিশ দলটির সঙ্গে আগুয়েরোর চুক্তি থাকলেও গুঞ্জন রয়েছে আগামী মৌসুমে ছোট বেলার দল ইন্ডিপেন্ডিয়েন্তেতে যোগ দেবেন তিনি। অ্যাগুয়েরো বলেন, ‘আপাতত এগুলো নিয়ে আমি ভাবছি না। সবগুলো দলই এখন সমস্যা জর্জরিত। অনেক খেলোয়াড়ের চুক্তি এবারের মৌসুমেই শেষ হয়ে যাবে।

মৌসুম শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলতে পারছেন না বলে উল্লেখ করে আগুয়েরো বলেন, ‘আমি জানি না। হয়তো দলগুলো তিন থেকে ছয় মাসের জন্য চুক্তি বাড়াতে পারে। চলতি মৌসুম শেষ হলেই আগামীতে কি হবে সেটা বোঝা যাবে।’