বাংলাদেশে দীর্ঘ হচ্ছে লা’শের সারি

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ২ হাজার ৯৮৯ জনের দেহে করোনাভাই’রাসের সংক্র’মণ শনাক্ত করা হয়েছে। ৭৭টি ল্যাবে ১৩ হাজার ৪৮৮টি নমুনা পরীক্ষা করে এই সংখ্যা পাওয়া যায়। একই সময়ে প্রাণঘা’তী ভাই’রাসটিতে আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন আরও ৩৭ জন। এনিয়ে বাংলাদেশে করোনায় আক্রা’ন্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৭৮ হাজার ৪৪৩ জন। আর ভাই’রাসটিতে আক্রা’ন্ত হয়ে প্রা’ণহানি হলো মোট ২ হাজার ২৭৫ জনের।

মা’রা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৯ জন পুরুষ আর ৮ জন নারী। যারা মা’রা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন, চট্টগ্রাম বিভাগের ১৭ জন, রংপুর বিভােগের ২ জন, রাজশাহী বিভাগের ২ জন, সিলেট বিভাগের ২ জন, বরিশাল বিভাগের ১ জন এবং ময়মনসিংহ বিভাগের ১ জন। ৩৭ জনের মধ্যে হাসপাতালে মা’রা গেছেন ২৩ জন এবং বাড়িতে মা’রা গেছেন ১৪ জন।

শুক্রবার দুপুরে করোনাভাই’রাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬২ জন করোনা রোগী। এ নিয়ে মোট ৮৬ হাজার ৪০৬ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভা’ইরাসে আক্রা’ন্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাই’রাসে আক্রা’ন্ত হয়ে প্রথম মৃ’ত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আক্রা’ন্ত ও মৃ’তের সংখ্যা লাফিয়ে বাড়ছে।