বিশ্বকাপ না জেতা পর্যন্ত বিয়ে করবেন না আফগানিস্তানের স্পিনার রশিদ খান

খুবই অল্প দিনের মধ্যে ক্রিকেটে বিশ্বে সুনাম কুড়িয়েছে আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। বিশেষ করে তাদের দলে বর্তমানে কয়েকজন তারকা স্পিনার বলার রয়েছে। মোহাম্মদ নাবি, মুজিবুর রহমান তাদের মধ্যে অন্যতম। তবে এই দুজনের থেকেও বড় তারকা আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান।

অল্প বয়সেই বিশ্ব ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন রশিদ খান। ২১ বছর বয়সী এই ক্রিকেটার কে ব্যক্তিগত জীবন নিয়েও আগ্রহ রয়েছে অনেকের। আইসিসি টি-টোয়েন্টি বোলিং র‍্যাংকিংয়ে শীর্ষে থাকা রশিদ খান জানালেন আইসিসির বড় ইভেন্ট জয়ের পর বিয়ে করবেন তিনি।

আজাদি রেডিওর এক প্রশ্নের উত্তরে নিজের বিয়ের সম্পর্কে সে রাশেদ খান বলেন, ‘আফগানিস্তান যেদিন বিশ্বকাপ জিতবে, তারপরই আমি বিয়ে করব।’ এখনো কোনো সংস্করণের বিশ্বকাপেই নকআউট পর্বের ম্যাচ না খেলা এক দেশের ক্রিকেটারের জন্য বেশ বড় ধরণের প্রতিজ্ঞাই বলা যায় একে।

নিজের লক্ষ্য পূরণে অবশ্য অনেক সময় পাচ্ছেন রশিদ খান। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ হবে। এর আগেই আরও দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখবে বিশ্ব ক্রিকেট। টি-টোয়েন্টিতে ম্যাচ বদলে দেওয়ার ক্ষমতা রাখা বেশ কিছু ক্রিকেটার পেয়ে গেছে আফগানিস্তান। দেখা যাক, এই সতীর্থরা রশিদের বিয়ের ব্যবস্থা করতে পারেন কি না।