বেয়ারস্টোর ব্যাটিং তান্ডবে সিরিজ নিশ্চিত করলো ইংল্যান্ড

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আয়ার আয়ারল্যান্ডের বিপক্ষে বেয়ারস্টো–বিলিংসের দারুণ ব্যাটিংয়ে ৪ উইকেটে জয় পায় ইংল্যান্ড। সেই সাথে বিশ্বকাপ সুপার লিগের প্রথম সিরিজ নিজেদের করে নিল স্বাগতিকরা। সিরিজের এক ম্যাচ বাকি থাকলেও ২-০ তে সিরিজ জিতলো মরগানের নেতৃত্বাধীন দল।

সাউদাম্পটানে এদিন টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবিরনি। তবে দ্বিতীয় ম্যাচেও ব্যাটিং বিপর্যয়ে পরে আয়ারল্যান্ড। যেখানে ৪৪ রানে হারিয়েছে ৪ উইকেট। এরপর টেক্টর ও টাকের মিলে ৩৪ রানের জুটি গড়লেও সেটা বেশি বড় করতে পারেননি তারা। ২৮ রান করে ফিরেন টেক্টর। এরপর পর ২১ রানে ফিরেন টেকার।

তবে ক্যামফার ও সিমি সিং ব্যাটে স্বস্তির নিঃশ্বাস ফেলে আয়ারল্যান্ড। দু’জনে ৬০ রানের জুটিতে দেড়শো পার করে আইরিশরা। ২৫ রানে ফিরেন সিমি সিং। এরপর অ্যান্ড্রু মেকব্রিন কে আরও এক ৫৬ রানের জুটি গড়লে ২০০ রানের দেখা পায় আয়ারল্যান্ড। অর্ধশতক হাঁকিয়ে ৬৮ রানে ফিরেন ক্যামফার। এরপর আর কেউ দাঁড়াতে না পারলে ৯ উইকেটের বিনিময়ে ২১২ সংগ্রহ করে আয়ারল্যান্ড।

ইংল্যান্ডের হয়ে ৩টি উইকেট নিয়েছেন আডিল রশিদ। এছাড়া ২টি করে নিয়েছেন উইলি ও সাকিব মাহমুদ। ১টি করে নিয়েছেন টপলি ও ভিন্স। ২১৩ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩২.৩ ওভারেই জয় তুলে নেয় ইংল্যান্ড। ওপেনার বেয়ারস্টোর ২ ছক্কা ও ১৪ চারে ৪১ বলের মোকাবিলায় রান করেছেন ৮২। এছাড়া বিলিংস ৪৬ ও উইলি, ৪৭ করে অপরাজিত থাকলে ৪ উইকেটে জয় পায় ইংল্যান্ড।

আইরিশদের হয়ে ৩ উইকেট শিকার করেছেন জশু লিটলি। এছাড়া ২ উইকেট নিয়েছেন ক্যামফার ও ১ উইকেট নিয়েছেন ইয়ং।