১০ নেট বোলার নিয়ে দুবাই যাচ্ছে নাইট রাইডার্স

করোনা সংক্র’মণের মাঝেই দুবাইয়ে বসতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর। অনুশীলনের সুবিধার জন্য ৫০ জন নেট বোলারদের নিয়ে যাওয়া হচ্ছে। এই কাজে বেছে নেওয়া হচ্ছে অনুর্দ্ধ-১৯, ২৩ এবং প্রথম শ্রেণির ক্রিকেটারদের। এতদিন আইপিএলে স্থানীয় বোলারদেরই নেট অনুশীলনে ডাকা হতো। তবে এবারের পরিস্থিতি অনেকটাই আলাদা।

জৈব সুরক্ষিত পরিবেশে অনুশীলন এবং ম্যাচ অনুষ্ঠিত হবে। তাই আগে থেকেই নেট বোলারদের তৈরি করে রাখা হচ্ছে। বিসিসিআইয়ের নির্দেশনা অনুযায়ী, প্রতি স্কোয়াডে ২৪ জনের বেশি ক্রিকেটার যেতে পারবে না। তাই অধিকাংশ ফ্র্যাঞ্চাইজি যে স্থানীয় বোলার ছাড়াই আমিরাতে রওনা দেবে তা বলার অপেক্ষা রাখে না। তবে অন্যরকম চিন্তা করছে কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালস।

চেন্নাইয়ের সিইও কাশি বিশ্বনাথন পিটিআইকে বলেছেন, ‘সবকিছু ঠিকঠাক থাকলে ১০ জন নেট বোলার নিয়ে আমরা দুবাই যাব। টুর্নামেন্টের শুরু থেকে তারা দলের সঙ্গেই থাকবে।’ নাইট রাইডার্সের এক কর্মকর্তাও একই কথা বলেছেন। তার মতে, শাহরুখ খানের দলও ১০ জন নেট বোলারকে নিয়ে দুবাইয়ের প্লেনে উঠবে। এই নেট বোলার বেছে নেবেন একাডেমি কোচ অভিষেক নায়ার। দিল্লির নেট বোলারের সংখ্যা ৬ জন। তারা সবাই জৈব সুরক্ষিত পরিবেশে থাকবেন এবং দলের অনুশীলনে সহায়তা করবেন।

একই রকম পরিকল্পনা রাজস্থান রয়্যালসেরও। তারা একাডেমি বোলারদের নিয়ে যাওয়ার পরিকল্পনা আঁটছে। দুবাইয়ের স্লো পিচ আর আবহাওয়া বাঁ হাতি রিস্ট বোলারদের বেশি সহায়তা করবে।-কালের কণ্ঠ অনলাইন।