রোববার থেকে অনুশীলনে যোগ দিচ্ছেন তামিম

লন্ডনে ডাক্তার দেখিয়ে দেশে ফিরে হোম কোয়ারেনটাইনে ছিলেন টাইগার ওয়ানডে দলপতি তামিম ইকবাল। সঙ্গত কারণেই মুশফিক, মুমিনুলদের সঙ্গে তার ব্যক্তিগত অনুশীলন করা হয়ে ওঠেনি। সরকারি নিয়মানুযায়ী ১৫ আগস্ট শনিবার শেষ হচ্ছে তার কোয়ারেনটাইন। তার পরদিন থেকেই ব্যক্তিগত অনুশীলনে নেমে পড়বেন দেশ সেরা এই ব্যাটসম্যান।

পরিপাকতন্ত্রের তীব্র ব্য’থা বেশ কিছুদিন ধরেই ভোগা’চ্ছিল তামিমকে। উদ্ভুত পরিস্থিতিতে উন্নত চিকিৎসার জন্য গেল ২৫ জুলাই লন্ডনে গিয়েছিলেন দেশ সেরা এই ওপেনার। ডাক্তার দেখিয়ে দেশে ফিরেছেন গেল ১ আগস্ট। ফিরেই হোম কোয়ারেনটাইনে চলে যান। ফলে করোনাকালে বিসিবি’র ব্যবস্থাপনায় প্রথম ও দ্বিতীয় ধাপের ব্যক্তিগত অনুশীলনে তার যোগ দেওয়া হয়নি। ১৫ আগস্ট শেষ হচ্ছে তার হোম কোয়ারেনটাইনের ১৪ দিন। আর শেষ হতেই নিজেকে ঝালিয়ে নিতে মাঠে ফিরছেন লাল সবুজের এই ব্যাটিং কান্ডারি। বৃহস্পতিবার (১৩ আগস্ট) তামিম ইকবাল নিজেই খবরটি নিশ্চিত করেছেন।

তামিম জানিয়েছেন, ‘সরকারি নিয়মানুযায়ী আমি এখন কোয়ারেনটাইনে আছি। কোয়ারেনটাইন শেষ হওয়ার আগে তো আর আমি শুরু করতে পারব না। কেননা সরকারের একটি নিয়ম আছে। আমি তো তার বাইরে যেতে পারি না। ১৫ আগস্ট আমার কোয়ারেনটাইন শেষ হচ্ছে। ১৬ আগস্ট (রোববার) থেকে আমি অনুশীলন শুরু করব।’

সরকারের নিয়ম মেনে কোয়ারেনটাইন শেষে ঢাকার মিরপুর হোম অব ক্রিকেটে সতীর্থ মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ এবং মুমিনুল হকদের সঙ্গে অনুশীলন করবেন তামিম ইকবাল। তবে অবশ্যই বিসিবি’র বিশেষ ব্যবস্থাপনায় পৃথক সূচি অনুযায়ীই চলবে অনুশীলন।

করোনাকালে বিসিবি’র ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে ১৯-২৮ জুলাই চলেছে ঢাকাস্থ ক্রিকেটারদের প্রথম ধাপের ব্যক্তিগত অনুশীলন। দেশের অপর তিন ভেন্যু; চট্টগ্রাম, সিলেট ও খুলনায় তা চলেছে ২৬ জুলাই পর্যন্ত। এরপর দ্বিতীয় ধাপে ঢাকাসহ দেশের দেশের আরো পাঁচ ভেন্যুতে ৮-১৩ জুলাই অনুষ্ঠিত হয়েছে দ্বিতীয় ধাপের অনুশীলন।

সূত্র: সারাবাংলা