শ্রীলঙ্কা সিরিজ নিয়ে সাকিবকে ফোন করলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন

আর মাত্র ৭৪ দিন পরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সব ধরনের নিষে’ধাজ্ঞা উঠে যাবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের উপর থেকে। আগামী ২৯ অক্টোবরের পর থেকে আর কোনো বাধা থাকবে না সাকিব আল হাসানের। ঠিক ওই সময় শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

তাই জোর গু’ঞ্জন উঠেছে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ম্যাচ থেকেই বাংলাদেশের একাদশে দেখা যেতে পারে বিশ্বসেরা অলরাউন্ডারকে। ইতিমধ্যেই সাকিব আল হাসান এর খেলা নিয়ে মুখ খুলেছেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো নির্বাচক হাবিবুল বাশার সুমন এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন কমিটির চেয়ারম্যান আকরাম খান।

করোনা ভাই’রাসের কারণে খেলা বন্ধ রয়েছে প্রায় চার থেকে পাঁচ মাস। নিষে’ধাজ্ঞা অর্ধেক সময় করণা ভাই’রাসের কারণে যাওয়ায় তাই জোর গু’ঞ্জন উঠেছে শ্রীলংকার বিপক্ষে সাকিবের ফেরা। এদিকে শ্রীলংকার বিপক্ষে সাকিব আল হাসানের খেলা নিয়ে সাকিবের সাথে ফোনে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজ এক প্রতিবেদনে জানিয়েছে, আসন্ন শ্রীলংকা সফর নিয়ে সাকিবের ভাবনা জানতে চেয়েছেন পাপন। তবে ফোনে তাদের মাঝে কী কথা হয়েছে এ বিষয়ে বেশি কিছু জানানো হয়নি।

ক্রিকেটে ফিরতে আগামী মাস থেকেই অনুশীলন শুরু করবেন সাকিব। বর্তমানে নি’ষি’দ্ধ থাকায় বিসিবির কোনো সুবিধা নেয়া যাবে না বিধায় সাভারের বিকেএসপিতে নিজস্ব উদ্যোগে অনুশীলন করবেন তিনি।