আমার সমালোচনা করুন, পরিবারকে টানবেন না : রোহিত শর্মা

বিশ্বকাপের সময় স্বপ্নের ফর্মে ছিলেন রোহিত শর্মা। কিন্তু মাঠের বাইরের একটি বিত’র্ক তাঁকে প্রভাবিত করেছিল বলে জানিয়েছেন হিটম্যান। বিশ্বকাপের সময় অভিযোগ উঠেছিল যে ক্রিকেটারদের পরিবার নির্ধারিত মেয়াদকালের অনেক বেশী সময় আছে ইংল্যান্ডে। রোহিত বলেন যে তাঁর তখন খারাপ লেগেছিল কারণ এই বিত’র্কে পরিবারের নাম টানা হয়েছিল।

ইংল্যান্ডে রোহিতের সঙ্গে তাঁর স্ত্রী ঋতিকা ও তাঁদের ছোটো বাচ্চা উপস্থিত ছিলেন। সম্প্রতি এই বিষয় নিয়ে মুখ খুলেছেন রোহিত শর্মা। হিটম্যান জানিয়েছেন ক্রিকেটারদের পরিবারের লোকেরা সমর্থন জানাতে, তাঁদের একটু মানসিক শান্তি দেওয়ার জন্য একসঙ্গে ট্র্যাভেল করেন। ভারতের সহ অধিনায়ক জানিয়েছেন প্রথমবার যখন তাঁর বন্ধুরা এই বিত’র্কের কথা বলেছিলেন, তিনি তেমন গুরুত্ব দেননি। কিন্তু অনেক দিন ধরে এই নিয়ে লেখালেখি হতে থাকে। তাঁর পরিবার নিয়ে অনেকে টিপ্পনী কাটেন।

রোহিতের দাবি যে তাঁর সম্বন্ধে কী লেখা হচ্ছে, তাতে তাঁর কিছু এসে যায় না, কিন্তু পরিবারকে দূরে রাখা উচিত। তিনি ভক্তদের বলেন, আমার সম্পর্কে বলুন। কিন্তু আমার পরিবারকে জড়াবেন না।’ এই প্রসঙ্গে তিনি বিরাট কোহলির কথাও বলেন। বিরু’স্কাকেও নানান সময় সমালোচনা করা হয়। রোহিত বলেন যে তাঁর এবং বিরাটের কাছে পরিবার জীবনের একটি বড় অংশ তাই কোনওভাবেই পরিবারকে জড়িয়ে সমালোচনা করা উচিত নয়।