ক্যারিয়ার ধ্বং’সের জন্যই কি ক্ষমা চাওয়ার আল্টিমেটাম, প্রশ্ন জয়ের

টিভি অনুষ্ঠানে কেবিন ক্রুদের নিয়ে আপত্তিকর প্রশ্ন করায় উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়কে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন প্রয়াত নায়ক মান্নার স্ত্রী বিমানের কেবিন ক্রু শেলী মান্না। আগামী সাতদিনের মধ্যে জয় নিঃশর্ত ক্ষমা না চাইলে জয়ের বি’রুদ্ধে মা’মলা দায়ের করবেন বলে জানিয়েছেন শেলী মান্না। তবে বিষয়টি নিয়ে শাহরিয়ার নাজিম জয় দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আমি কি কারণে ক্ষমা চাব? ক্ষমা চাওয়ার একটা কারণ অবশ্যই থাকে। সেই কারণটা আমি জানলাম না, বুঝলাম না; তবে কী বিষয়ে আমি ক্ষমা চাইবো সেই বিষয়টি কিন্তু আমার কাছে ধোঁয়াশা।’

শেলী মান্নার অভিযোগ, জয়ের উপস্থাপনায় ‘জীবনের গল্প’ অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মোশতাককে অতিথি করা হয়েছিলো। অনুষ্ঠান চলাকালে তাকে অপ্রাসঙ্গিকভাবে বিমানের কেবিন ক্রুদের সঙ্গে ক্যাপ্টেনদের প্রণয়ঘটিত ব্যাপার থেকে শুরু করে বিদেশ থেকে জিনিসপত্র দেশে এনে বিক্রি করার মতো বেশকিছু সম্মানহানীকর প্রশ্ন করেছেন জয়। এই অভিযোগের বিষয়ে জানতে চাইলে জয় বলেন, আমি আমার অনুষ্ঠানের মাধ্যমে অতিথিদের জীবনের গল্প তুলে নিয়ে আসি। তাদের দীর্ঘ ক্যারিয়ারে অভিজ্ঞতা সম্পর্কে জানতে চাই।

আমি তার কাছে জানতে চাইলাম, এক সাথে কাজ করতে গিয়ে কেবিন ক্রদের মধ্যে প্রেম হয় কি? এই প্রশ্নে কি এমন আপ’ত্তিকর বিষয় আছে তা আমার জানা নেই। মোশাতাক সাহেব অনুষ্ঠান করে কিন্তু অনেক খুশি। তিনি যদি বলেন, এই প্রশ্নের জন্য আমাকে ক্ষমা চাইতে হবে তাহলে আমি ক্ষমা চাইব। শেলী মান্নাকে উদ্দেশ্য করে শাহরিয়ার নাজিম জয় বলেন, ‘শেলী ভাবি আমার একজন শ্রদ্ধার মানুষ। তিনি আমাদের মান্না ভাইয়ের স্ত্রী। তিনি যদি অকারণে হাজারবার বলেন ক্ষমা চাইতে হবে তবে আমার কোনো আপ’ত্তি নেই।

কারণ উনি আমার খুবই খুবই শ্রদ্ধার মানুষ। তার সাথে আমার কোনো ব্যক্তিগত শ’ত্রুতা নেই। তিনি কেনও এমন করছেন সেটা আমার বোধগম্য নয়।’ ক্ষমা না চাইলে মা’মলার আল্টি’মেটামের বিষয়ে জয় বলেন, ‘মা’মলা করতে একটা কারণ লাগবে। আর মা’মলা করলে আদা’লতে আমারও উকিল থাকবে। এই মাম’লায় কার দিকে অগ্রগতি যাবে সে বিষয়টি কিন্তু আই’নের দিকেই থাকবে। আর আমি অকারণে এই বিষয়ে ক্ষমা চেয়ে নিজের ক্যারিয়ার ধ্বং’স করব?

এটা কোনোভাবেই হতে পারে না। উনি যদি মা’মলা করেন তাহলে সেজন্য আমাকে উকিলের পরামর্শ নিতে হবে। আ’ত্মপক্ষ সমর্থনের বিষয়টি তো আই’নে আছে।’

সূত্র: সময় নিউজ