‘অস্ট্রেলিয়া ছাড়া স্থগিত হওয়া সব সিরিজই খেলবে বাংলাদেশ’

করোনার ভয়াল থাবায় বাংলাদেশ ক্রিকেটের ক্ষতিটা কম নয়। করোনায় ভেসে গেছে বাংলাদেশের বেশ কয়েকটি সিরিজ। এরমধ্যে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে সিরিজ, আয়ার‌ল্যান্ডের বিপক্ষে সিরিজ, পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ, কতো কিছুই তো ছিল! এরমধ্যে মাত্র শ্রীলঙ্কার বিপক্ষে স্থগিত হওয়া সিরিজটি নিশ্চিত করতে পেরেছে বাংলাদেশ। সেপ্টম্বরেই দ্বীপরাষ্ট্রটিতে খেলতে যাচ্ছে টাইগাররা।

তবে বিসিবি সভাপতি আশ্বাস দিলেন, অন্য যেসব সিরিজগুলো স্থগিত হয়েছে সেগুলো একেবারে বাতিল হয়ে যায়নি। শীঘ্রই অন্য দলগুলোর বিপক্ষেও খেলবেন সাকিব-মুশফিকরা। শনিবার (১৩ আগস্ট) গণমাধ্যমে এসব কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, কয়েকটা সিরিজ আমরা মিস করে ফেলেছি। আমাদের এখানে আসার কথা ছিল অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের। পাকিস্তানের বিপক্ষে একটা টেস্ট বাকি আছে। আয়ারল্যান্ড সফর আছে।

সবগুলো সিরিজই আমরা খেলতে পারবো। সবার সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা সময়সূচীও অনেকটা চূড়ান্ত করে ফেলেছি। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরোয়া সিরিজটি শেষপর্যন্ত বাতিল হতে পারে বলে আশ’ঙ্কা করছেন বিসিবি সভাপতি। কারণ এখন পর্যন্ত অজিদের সঙ্গে সমঝোতায় পৌঁছুতে পারেনি বিসিবি। এ বিষয়ে তিনি বলেন, অস্ট্রেলিয়া ছাড়া বাকি সবগুলো সিরিজই আমরা খেলতে পারবো। অস্ট্রেলিয়া সময় দিতে পারছে না। কারণ তাদেরও অনেকগুলো সিরিজ আটকে আছে।

সেজন্যে ওই সফরের বিষয়ে আমরা কোন সিদ্ধান্তে আসতে পারিনি। অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের মাধ্যমে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ।

সূত্র: সময় নিউজ।