অবশ্যই সাকিব দ্বিতীয় টেস্টে খেলবে : পাপন

আগামী ২৯ অক্টোবর সকল ধরনের নিষে’ধাজ্ঞা উঠে যাচ্ছে সাকিব আল হাসানের উপর থেকে। ২৯ অক্টোবর থেকে সকল ধরনের ক্রিকেট ম্যাচ খেলতে পারবেন সাকিব। ঠিক সেই সময় শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে সাকিব কি সেই সিরিজ খেলবে? এই নিয়ে নানা গু’ঞ্জন ছিল বেশ কয়েকদিন ধরে। অবশেষে সাকিব আল হাসান এর খেলা নিয়ে মুখ খুললেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। সরাসরি জানিয়ে দিলেন দ্বিতীয় টেষ্ট ম্যাচ থেকেই খেলবেন সাকিব।

গতকাল প্রথম আলোকে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকেই বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে আবারও দেখা যাবে সাকিব আল হাসানকে। “হ্যাঁ, দ্বিতীয় টেস্ট থেকেই সে খেলতে পারবে। এ মাসের শেষের দিকে সাকিব দেশে আসবে। অনুশীলনের জন্য সে বিকেএসপিকে বেছে নিয়েছে। দলের সঙ্গে অনুশীলন করতে না পারলেও আমাদের কোনো কোচ আলাদাভাবে ওর সঙ্গে কাজ করতে পারবে।

শ্রীলঙ্কায় সাকিব দলের সঙ্গে যেতে পারবে না। তবে আমরা চেষ্টা করব ওকে দ্বিতীয় টেস্টের ১০-১২ দিন আগে নিয়ে যেতে। ২৯ তারিখের আগ পর্যন্ত ওখানে আলাদা থেকেই অনুশীলন করল, কিন্তু আমাদের কোচরা তো দেখতে পাবে ওর কী অবস্থা। তারা প্রয়োজনে তাকে এককভাবে অনুশীলন করাতে পারবে। এগুলো ঠিকঠাকভাবে হলে অবশ্যই সাকিব দ্বিতীয় টেস্টে খেলবে।