আইনের আওতায় আনা হবে সাকিবের মেয়ের ছবিতে আপত্তিকর মন্তব্যকারীদের

কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের বড় কন্যা সন্তানের ছবি ছাড়েন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দুই পাশে সূর্যমুখীর খেত, সুন্দর একটি ফুলের জামা পড়ে দাঁড়িয়ে ছিলেন সাকিব আল হাসানের বড় মেয়ে আইলানা। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে ছোট এই শিশুকে নিয়ে আপ’ত্তিকর মন্তব্য করেন বেশ কিছু ব্যবহারকারী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনার সৃষ্টি হয়। আপ’ত্তিকর ওইসব মন্তব্যকারীদের কে ক’ঠোর শা’স্তির দাবি জানিয়েছে বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। ইতিমধ্যেই পুলিশ আপ’ত্তিকর মন্তব্যকারীদের ব্যাপারে খোঁজখবর শুরু করেছে।

ঢাকা মহানগর পুলিশের সাই’বার সিকিউরিটিজ অ্যান্ড ক্রাইম বিভাগের উপকমিশনার আ ফ ম আল কিবরিয়া বলেন, শিশুটিকে নিয়ে করা আপ’ত্তিকর মন্তব্য পুলিশের চোখে পড়েছে। যে যে আই’ডি থেকে এ ধরনের মন্তব্য করা হয়েছে সেগুলো শনাক্তের কাজ চলছে। শনাক্ত হলে তাদের বিরু’দ্ধে আই’নানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পরবর্তীতে সাকিব আল হাসান ও তাঁর স্ত্রী উম্মে আহমেদ শিশিরের ফেসবুক পেজে এখন আর তাঁদের শিশুকন্যার ওই ছবিটি নেই। শাহিন আলম, ড্রিমলেস কিং রেজোয়ান, আবরার শাহরিয়ার, শাহ মো. আবদুল্লাহ, নিউটন তরফদার ও বিনিয়াস হাসদা নামের কয়েকটি ফেসবুক অ্যাকা’উন্ট চিহ্নিত করে এদের বিরু’দ্ধে ব্যবস্থা নিতে পুলিশের দৃষ্টি আকর্ষণ করেছেন অনেক ফেসবুক ব্যবহারকারী।