শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে জায়গা পেলে নিজেকে উজাড় করে দিতে চান রুবেল

গতকাল থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিয়মিত অনুশীলন শুরু করে দিয়েছেন জাতীয় দলের ফাস্ট বোলর রুবেল হোসেন। করোনা ভাই’রাসের প্রকোপ শুরু হলে বাগেরহাট এর নিজ বাড়িতে চলে যান রুবেল হোসেন। দীর্ঘদিন পর তাই মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফিরে স্বস্তি পেয়েছেন রুবেল হোসেন।

গতকাল অনুশীলনের পর সাংবাদিকদের সাথে আলাপকালে জাতীয় দলের এই ফাস্ট বোলার বলেন, “নিজেদের মতো ফিটনেস নিয়ে কাজ করেছি। আমি বাগেরহাটে আমার ফিটনেস নিয়ে কাজ করছিলাম। রানিং করেছি। যেহেতু আমার বাসা নদীর পাড়ে, বালিতেই রানিং বেশি করেছি। বোলিং-ব্যাটিংয়ের সুযোগ পাইনি।”

তবে বাংলাদেশের রঙিন পোশাকের নিয়মিত সদস্য রুবেল হোসেন। শ্রীলংকার বিপক্ষে মাত্র টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তাই দীর্ঘদিন পর আবারও বাংলাদেশ টেস্টের দলে নিজেকে জায়গা করে নিতে চান তিনি।

টেস্ট ক্রিকেটের পরিসংখ্যান তেমন একটা ভালো নাই রুবেল হোসেনের। সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচের ফেলল বাদ পড়েছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের ম্যাচের টেস্ট সিরিজে। তাই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে আরো জায়গা পেলে নিজেকে উজাড় করে দিতে চান তিনি।

“২-৩ দিন আগে ঢাকায় এসেছি। গত পরশু থেকে সবার পছন্দের মিরপুরে প্র্যাকটিস শুরু করেছি। মূলত ফিটনেস নিয়ে কাজ করছি। আর বাগেরহাটে যেহেতু বোলিং সেভাবে করতে পারিনি, এখানে বোলিং নিয়ে কাজ করছি। ক্রিকেট বোর্ড থেকে যেভাবে বলা হয়েছে, সবকিছু নিয়ম অনুযায়ী অনুসরণ করছি।”

“আমার মনোযোগ মূলত শ্রীলঙ্কা সিরিজে। লক্ষ্য থাকবে মূলত দলে সুযোগ পাওয়া, পাশপাশি সুযোগ পেলে ভালো খেলার আপ্রাণ চেষ্টা করব। আমি সে অনুযায়ীই অনুশীলন করছি ফিটনেস, বোলিং, স্কিল কিভাবে আরও ভালো করা যায়, সেসব নিয়ে কাজ করছি।”