কত্ত দিন ভাত খাইনা : মাহিয়া মাহি

অভিনেত্রী মাহিয়া মাহি অনেক ধরেই ভাত খাচ্ছেন না। নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে তিনি বিষয়টি জানিয়েছেন। শুক্রবার রাতে তিনি একটি ছবির ক্যাপশনে লেখেন, ‘কত্ত দিন ভাই খাই না’। মাহির প্রিয় খাবার হচ্ছে ভাতের সঙ্গে গরুর কালো ভুনা। এই অভিনেত্রী বলেন, খাবারের তালিকায় এটি পেলে সব ভুলে যাই। অন্য খাবার জলাঞ্জলি দিয়ে ভাতের সঙ্গে গরুর কালো ভুনো পেট পুরে খাই।

গরুর কালো ভুনা ছাড়াও ফুচকা, আইসক্রিম বেশি পছন্দ মাহিয়া মাহির। যেকোনো ধরনের আচারও ভালো লাগে তার। তেহারী খেতে রাত-বিরাতে বন্ধুরা মিলে প্রায়ই পুরান ঢাকার শাঁখারী বাজারে ঢুঁ মারেন। তবে মাহির সবচেয়ে বেশি প্রিয় মায়ের হাতের রান্না।

ঢাকাই চলচ্চিত্রের এই তারকা বলেন, যার যেটা খেতে ইচ্ছেন সেটাই খাবেন, কিন্তু খাবারের পর বিশ্রাম নেয়া যাবে না। কিছুক্ষণ হাঁটতে হবে, সেটা ঘরে হোক বা বাইরে। সপ্তাহে তিন দিন যদি ভারী খাবার খাই, তবে দু’দিন হালকা খাবার খেতে হবে। আমি এই নিয়ম মেনে চলি।

ঢাকাই চলচ্চিত্রে এন্ট্রি করেই দৃষ্টি কেড়েছিলেন মাহি। পুরো নাম শারমিন আকতার নিপা। ২০১২ সালে ভালোবাসার রঙ চলচ্চিত্রের মাধ্যমে মাহীর চলচ্চিত্রে অভিষেক হয়। তিনি বর্তমানে বাংলাদেশের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রীদের একজন। সম্প্রতি ‘আশীর্বাদ’ নামের একটি সিনেমায় তিনি চুক্তিবদ্ধ হয়েছেন।