এখন থেকে আর সুয়ারেজকে বার্সার দরকার নেই, জানিয়ে দিয়েছেন কোচ

লিওনেল মেসির পর, বার্সেলোনার আরেক তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেজের সঙ্গেও আলোচনা করেছেন নবনিযুক্ত কোচ রোনাল্ড কোম্যান। এসময় কোচ তাকে জানিয়ে দিয়েছেন, আগামী মৌসুমের জন্য বার্সার পরিকল্পনায় নেই সুয়ারেজ। এমনটাই বলছে স্প্যানিশ রেডিও স্টেশন আরএসিওয়ান।

পুরো মৌসুমজুড়ে ফিটনেস সমস্যায় ভুগেছেন ৩৩ বছর বয়সী সুয়ারেজ। তাছাড়া গেল দুই মৌসুমে খুব একটা ফর্মেও ছিলেন না তিনি। স্প্যানিশ গণমাধ্যমটি ক’দিন আগে মেসির সঙ্গে কোচের সাক্ষাতের বিষয়টিও ফাঁস করেছিল। এবার তারা বলছে, সুয়ারেজের সঙ্গে ফোনালাপ সেরেছেন কোচ। সেখানেই তাকে দেখিয়ে দিয়েছেন ক্লাব ছেড়ে যাওয়ার পথ।

এর আগে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে লজ্জাজনক হারের পরই বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তোমেউ জানিয়েছিলেন, ৩০ এর বেশি বয়স যাদেরকে তাদের অধিকাংশকেই ছাঁটাই করবে ক্লাব। ছাঁটাইয়ের তালিকায় ওপরের দিকেই ছিল সুয়ারেজের নাম। বার্সেলোনার সঙ্গে আরো এক বছরের চুক্তি আছে সাবেক এই লিভারপুল তারকার। বার্সার কোচের দায়িত্ব নেয়ার পর কোম্যানের নেয়া সবচেয়ে বড় সিদ্ধান্ত হতে যাচ্ছে এটি।

দু’দিন আগে অবশ্য সুয়ারেজ জানিয়েছিলেন, যে কোনো মূল্যে কাতালান ক্লাবটিতে থাকতে চান তিনি। তবে শেষপর্যন্ত ক্লাব ছাড়তে হতে পারে তাকে। সেক্ষেত্রে তার পুরনো ক্লাব আয়াক্স তাকে কেনার আগ্রহ দেখিয়েছে। কোম্যানের ঘোষণার পর আয়াক্সের জন্য কাজটা আরো সহজ হয়ে গেল।