ব্যাট ধরতে ভয় পেয়েছিলেন সাদমান ইসলাম

গত বছরের শেষে ভারত সিরিজে কব্জিতে চোট পেয়ে দীর্ঘ আট মাসেরও বেশি সময় মাঠের বাহিরে ছিলেন তরুণ ওপেনার ব্যাটসম্যান সাদমান ইসলাম। যার কারণে খেলা হয়নি পাকিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ। ইনজুরিতে পরে অষ্ট্রেলিয়ায় অস্ত্রোপচারও করতে হয়েছে এই বাঁহাতি ব্যাটসম্যানকে।এরপর ক’রোনার কারণে অন্যান্য ক্রিকেটার মতো সাদমানও ছিলেন ঘরবন্দী। তবে লম্বা বিরতি দিয়ে ব্যাট হাতে মাঠে ফিরেছেন সাদমান। এতদিন পর ব্যাট হাতে যেকারো দুশ্চিন্তা বা ভয় লাগার কথা।

তেমনি ভয় পেয়েছিলেন সাদমান। তবে ব্যাট হাতে অনুশীলন করতে করতে সে ভয়কে জয় করতে চান তিনি। দ্রুত ফিরতে মরিয়া পুরনো ছন্দে।আজ মিরপুরে অনুশীলন শেষে গণমাধ্যমকে সাদমান জানালেন, “লকডাউনের পরে বা ঈদের পরে আমি কোথাও অনুশীলন শুরু করিনি। ব্যাটিং বলেন বা মেশিনে লম্বা সময় ব্যাটিং করা কোনটাই হয়নি। একাডেমিতে আমি ড্রিল করেছি। এখানে এসে যখন ব্যাটিং করলাম মেশিনে তখন শুরুতে একটু ভয় হচ্ছিলো। এর আগে তো ব্যাটিং করা হয়নি, ভেবেছিলাম ব্যথা লাগতে পারে। কিন্তু প্রথম দিন ব্যাটিং করার পর আল্লাহর রহমতে ব্যথা অনুভব করিনি। এখন তো আমাদের বোলাররা বোলিং করছে। খুব ভালো লাগছে।”

“এছাড়া লম্বা বিরতির পরে এখন তো কোনো খেলা হচ্ছে না। সামনে আমাদের একটা সিরিজ আছে বা দেশের কোন ঘরোয়া খেলা শুরু হবে। আমি আগে যেভাবে অনুশীলন করতে পারতাম এখনও সেভাবে অনুশীলন করতে পারছি। ব্যাটিংয়ে আগে যেভাবে খেলতে পারতাম, এখনও সেভাবে খেলতে পারছি। তো আশা করছি সামনে খেলা শুরু হলে বেশ ভালো ভাবেই শুরু করতে পারবো।”– যোগ করেন ৬ টেস্ট খেলা এই ক্রিকেটার।