বার্সা ছাড়ার সিদ্ধান্ত আমার আত্মাকে ক’ষ্ট দিচ্ছে; কিন্ত সম্পর্কটা সত্যিই শেষ : মেসি

দুই দিন আগে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে ক্লাব কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন মেসি। এরপর এবারই প্রথম এই বিষয়ে মুখ খুললেন কাতালান ক্লাবটির মধ্যমনি আর্জেন্টাইন তারকা লিওনেল আন্দ্রেস মেসি। মেসি শুধু দলই ছাড়তে চান না, তিনি একটি শর্তও কাজে লাগাতে চান। যা তাকে অচিরেই একবারে বিনামূল্যে বার্সেলোনা ছাড়ার সুযোগ এনে দিবে।

কিন্ত ৩৩ বছর বয়সী এই মেসিকে কোন দল দলে ভেড়ানোর দুঃসাহস দেখাবে? যেখানে তার রিলিজ ক্লজই ৭০০ মিলিয়ন ইউরো এবং প্রতি বছর তার বেতনের পরিমান প্রায় ১০০ মিলিয়ন ইউরোরও বেশি। অবিশ্বাস্য হলেও সত্য মেসিকে দলে ভেড়ানোর চেষ্টায় থাকা দলগুলোর তালিকার সবার উপরে আছে মেসির সাবেক গুরু পেপ গার্দিওলার দল ম্যানচেস্টার সিটি।

তারা সবধরনের শর্ত পূরণ করেই মেসিকে দলে ভেড়ানোর জন্য একাগ্রচিত্তে অপেক্ষা করছে। কিন্ত এই দলবদল নিয়ে মেসির কি বক্তব্য? বায়ার্ন ম্যাচের পর থেকেই তাকে নিয়ে বিশ্ব মিডিয়ায় অনেক ধরনের আলোচনা-সমালোচনা; কিন্ত সে নিজেই রয়েছেন একেবারে নীরব ভূমিকায়। আর্জেন্টাইন পত্রিকা লা ন্যাসিওনের মতে, অবশেষে কাছের একজনের কাছে এই দলবদল নিয়ে মুখ খুলেছেন মেসি।

মেসি বলেছেন, “আমি আমার স্ত্রী এনতেনোল্লার সাথে আলোচনা করেই এই সিদ্ধান্ত (ক্লাব ছাড়ার) নিয়েছি। এটা আমার অন্তরা’ত্মাকে কষ্ট দিচ্ছে; কিন্ত তেঁতো সত্যি হলো সত্যিই আমার বার্সা অধ্যায় শেষ। এতদিনের দীর্ঘ এই পথ পাড়ি দেয়া অবশেষে সমাপ্ত হলো।”