‘বিদায় মেসি’ : কাতালান প্রেসিডেন্ট

কাতালান ক্লাব বার্সেলোনা ছাড়ছেন সময়ের সেরা ফুটবলার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। যদিও আগামী বছর ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হবে মেসির। তার আগেই ক্লাব ছাড়তে চান এ তারকা। তবে, এ ব্যাপারে এখনো মুখ খোলেনি কাতালান ক্লাবটি। এদিকে মেসিকে বিদায় জানিয়েছেন কাতালুনিয়ার প্রাদেশিক সরকার প্রধান কুইম তোরা। এক টুইট বার্তায় কাতালুনিয়ার প্রেসিডেন্ট কুইম তোরা বলেন, বিদায় মেসি।

আপততদৃ’ষ্টিতে আনুষ্ঠানিকভাবে মেসির জন্য বিদায় কামনা করছি। ২০১৭ শেষবার কাতালান ক্লাবের সঙ্গে শেষবার চু’ক্তিবদ্ধ হয়েছিলেন আর্জেন্টাইন সুপারস্টারে। ক্লাবের অন্দরমহলের সম’স্যা নিয়ে মেসি সেভাবে প্রকাশ্যে সরব না হলেও ২০১৯ ক্লাবের দলাদলি নিয়ে একবার মুখ খুলেছিলেন তিনি। আর গেল সপ্তাহেই রেডিও স্টেশন কাডেনায় জানানো হয় মেসি ভী’ষণভাবে অখুশি ক্লাবের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে এবং সে কারণেই ২০২১ পর বার্সেলোনাকে আলবিদা জানাবেন তিনি।

এদিকে মেসির এই চলে যাওয়া সহজভাবে নিতে পারছেন না সমর্থকরা। খবর বের হওয়ার সঙ্গে সঙ্গে জমায়েত হয়েছে ন্যু ক্যাম্পের বাইরে। চলছে বিক্ষোভ, আন্দোলন। ‘মেসি তুমি চলে যেও না’, ‘মেসি তুমি থেকে যাও’, ‘বার্তোমেউয়ের পদত্যাগ চাই’, এমনও হাজারো স্লোগানে মুখরিত ক্যাম্প ন্যু প্রাঙ্গণ। মেসিকে বার্সেলোনায় রাখতে বার্সা ক্লাব সভাপতির পদত্যাগ চাচ্ছেন ক্লাবটির সমর্থকরা।