সাকিবের দেশে ফেরার দিনক্ষণ চূড়ান্ত

ফি’ক্সিংযের প্রস্তাব গোপন করায় এক বছর সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে আর বেশি সময় বাকি নেই। আর নিষেধাজ্ঞা শেষ হলেই মাঠে নামতে নিজেকে প্রস্তুত করবেন সাকিব।আগামী ২৯ অক্টোবর নি’ষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে বিশ্বসেরা এই অলরাউন্ডারের। আর নি’ষেধাজ্ঞার শেষ হওয়ার প্রায় দু’মাস আগে অনুশীলন শুরু করতে আগামী ৩১ আগস্ট দেশে ফিরবেন সাকিব। এক গভীর সূত্র থেকে জানা যায়, চলতি মাসের শেষ দিনে ঢাকায় পা রাখবেন তিনি। রাতে দুবাই হয়ে একটি ফ্লাইটে দেশে ফিরবেন সাকিব।

এরপর সেপ্টেম্বর থেকে বিকেএসপিতে ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন করবেন এই তারকা ক্রিকেটার। সাকিবের ক্যারিয়ারে বিকেএসপির দুই ক্রিকেট কোচ ফাহিম এবং মোহাম্মদ সালাউদ্দিনের ব্যাপক অবদান রয়েছে। ক্রিকেট নিয়ে কোনও সমস্যা পড়লেই এই দুই কোচের দ্বারস্থ হন তিনি। যার কারণে তাদের নিয়েই নিজেকে তৈরি করবেন সাকিব।

এদিকে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সামনের মাসে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে যাওয়া প্রায় চূড়ান্ত। অপেক্ষা এখন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সূচি ঘোষণার। তবে ধারণা করা হচ্ছে, সাকিবের নিষেধাজ্ঞা শেষ হতে হতে প্রথম টেস্ট শেষ করবে বাংলাদেশ। এরপর বাকি দুই ম্যাচে সাকিবকে দেখলেও অবাক হওয়ার কিছু থাকবে না। এমনটা জানিয়েছেন বিসিবি সভাপতি।

প্রসঙ্গত যে, সাকিব বর্তমানে যুক্তরাষ্ট্রের ম্যাডিসন শহরে পরিবারের সঙ্গে আছেন। ক’রোনার শুরুতে পরিবারকে সময় দিতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। এরপর সেখানে দ্বিতীয় সন্তানের বাবাও হয়েছেন সাকিব। তবে সবকিছু ঠিকঠাক থাকলে দুই কন্যা সন্তান ও স্ত্রীকে নিয়ে ৩১ আগস্ট দেশে ফিরবেন তিনি।