কুড়িয়ে পাওয়া ২৪ লাখ টাকা ফিরিয়ে দিলেন প্রবাসী মহসিন

বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী বাংলাদেশিদের মধ্যে বহু মানুষের অর্জন ও সততার ঘটনা ঘটে হরহামেশাই। তেমনি এক সততার দৃষ্টা’ন্ত দেখালেন সংযুক্ত আরব আমিরাত প্রবাসী ব্যবসায়ী মুহাম্মদ মহসিন সুমন। আমিরাতের মোছাফ্ফাত এলাকায় আল আরাফাত নামে একটি কার ওয়াশ কোম্পানির মালিক মুহাম্মদ মহসিন সুমন। গত বুধবার তার কোম্পানিতে আসা একটি গাড়ির সিটের নিচে প্রায় ২৪ লাখ টাকা (আমিরাতি মুদ্রা) পান তিনি।

পরে সে অর্থের প্রকৃত মালিককে খুঁজে ফিরিয়ে দিতে টাকাগুলো পুলিশের হাতে তুলে দেন সুমন। আমিরাতের রাজধানী আবুধাবির শিল্প নগরী মোছাফ্ফাত এলাকায় সুমনের কোম্পানি। টাকা পেয়ে প্রথমে আবুধাবি পুলিশ স্টেশনে গিয়ে তা জমা দেন তিনি। নিজেও পাওয়া অর্থের প্রকৃত মালিকের জন্য অপেক্ষা করে ছিলেন। এমন সততার কারণে মোছাফ্ফাত কর্তৃপক্ষের কাছ থেকে প্রশং’সা পেয়েছেন সুমন। আবুধাবি পুলিশ প্রশাসনও তাকে অভিনন্দন জানিয়েছে।

ফেনি জেলার দাগনভুইঞা থানার দেবরামপুরের বাসিন্দা মুহাম্মদ মহসিন সুমন। তার বাবার নাম মুহাম্মদ আবুল মিয়া। আবুধাবির মোছাফ্ফাত এলাকায় তার দুটি কার ওয়াশ ও স্পেয়ার পার্টসসহ কয়েকটি ব্যবসায় প্রতিষ্ঠান আছেন সুমনের। সুমন বলেন, ‘গাড়ির ভেতর থেকে টাকাগুলো পেয়ে আমি প্রথমে এর মালিকের জন্য অপেক্ষা করি। টাকাগুলো বেশ পুরাতন ছিল। অনেকদিন ধরে সিটের নিচে পড়েছিল।

একদিন পর আমি পুলিশস্টেশনে গিয়ে টাকাগুলো জমা দিই। ২৪ লক্ষ টাকা নয় ২৪ কোটি টাকা পেলেও আমি টাকাগুলো ফিরিয়ে দিতাম।’