মেসির বিনিময়ে ১০০ মিলিয়ন ইউরো ও ৩ ফুটবলার!

বার্সেলোনা ছাড়তে চান মেসি, এটা এখন বাসি খবর। এরপর কোন ক্লাবের জার্সি গায়ে জড়াবেন সেটা নিয়েই চলছে ক্রীড়া দুনিয়ার মাতামাতি। অনেক ক্লাবই তার পেছনে লাইন দিয়েছে, তবে এর মধ্যে ম্যানসিটি রীতিমতো মরিয়া হয়ে মাঠে নেমেছে মেসিকে ঘরে টানতে। সবশেষ খবর হলো, লিওনেলকে পেতে ১০০ মিলিয়ন ইউরো এবং দলের শীর্ষ তিন ফুটবলারকে ছেড়ে দিতে রাজি ম্যানচেস্টার সিটি।

খবরটি প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ত। নাম প্রকাশে অনিচ্ছুক ম্যানসিটির এই কর্মকর্তার বরাত দিয়ে তারা জানায়, ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে মেসির বিনিময়ে তারা ছেড়ে দিতে চায় বারনার্দো সিলভা, এরিক গার্সিয়া ও গ্যাব্রিয়েল জেসুসকে। তারপরও মেসিকে তাদের চাই-ই-চাই। এর আগে মেসিকে পেতে দুই ফুটবলারকে ছেড়ে দিতে চেয়েছিল ক্লাবটি।

মেসিকে ম্যানসিটিতে ভেড়াতে যে চেষ্টা চলছে, তার পেছনে মূল ভূমিকা পালন করছেন ক্লাবটির কোচ পেপ গার্দিওলা। চার বছর কাতালানপাড়াতেও ফুটবলের তামিল দেন এই স্প্যানিশ। সে হিসেবে মেসির সাথে দারুণ সখ্যতা তার। গার্দিওলা চাইবে পুরনো ছাত্রকে দলে টেনে শক্তি বাড়াতে। তাই হয়তো সাবেক গুরুর ডাকে ইংলিশ ক্লাবে নিজের নতুন ক্যারিয়ার শুরু করতে পারেন এলএমটেন।

ওদিকে মেসিকে ধরে রাখতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে বার্সেলোনা। আর্জেন্টাইন এই তারকা এই ফুটবলারকে রেখে দিতে প্রয়োজনে ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ সরে দাঁড়াবেন, এমন খবর প্রকাশ করেছে ইএসপিএন। এর আগেই অবশ্য খবর বেরিয়েছিল, বিভিন্ন সময় বার্তোমেউর খবরদারি মেনে নিতে পারেননি লিওনেল। এ নিয়ে ভেতরে ভেতরে ক্ষুব্ধ ছিলেন মেসি।