১৬৭ দিন পর মাঠে ফিরল আন্তর্জাতিক টি-২০

ইংল্যান্ড – পাকিস্তান তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ দিয়ে ১৬৭ দিন পর দর্শকরা আবারও উপভোগ করার সুযোগ পান আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচ। কিন্তু আফসোসের বিষয় বৃষ্টির বাঁধায় সেই ম্যাচটিতে টি-২০ ক্রিকেটের রোমাঞ্চ উপভোগ করতেনি পারেননি দর্শকরা। শেষ পর্যন্ত বৃষ্টির কাছে হার মেনে পরিত্যক্ত করা হয়েছে ম্যাচটি।

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক বাবর আজম। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে প্রথম ওভারেই সাফল্য এনে দেন ইমাদ ওয়াসিম। ওভারের পঞ্চম বলে জনি বেয়ারস্টোকে ফিরতি ক্যাচ দিতে বাধ্য করেন তিনি। ৪ বলে মাত্র ২ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন বেয়ারস্টো।

দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন টম ব্যান্টন ও ডেভিড মালান। দুজনে গড়েন ৭১ রানের জুটি। ২৩ বলে ২৩ রান করে মালান বিদায় নিলেও দুর্দান্ত ব্যাটিং করে ৪২ বলে ৭১ রানের ঝড়ো ইনিংস খেলেন বেন্টন। তার বিদায়ের পর দ্রুতই ফিরেন মরগ্যান – মইন আলীরাও। ১৬.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ইংলিশদের ১৩১ রান সংগ্রহের পর বৃষ্টি শুরু হয়। এরপর আর ম্যাচ শুরু সম্ভব হয়নি। সিরিজের দ্বিতীয় টি-২০ তে আগামী ৩০ আগস্ট মুখোমুখি হবে দু’দল।

এর আগে ক’রোনা ভাইরাসের ধাক্কা কাটিয়ে ১১৬ দিন পর ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেট শুরু হয়েছে। এরপর ১৩৮ দিন পর আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে ওয়ানডে ক্রিকেটও ফিরিয়েছে ইংল্যান্ড। টেস্ট ও ওয়ানডের পর এবার টি-টুয়েন্টি ক্রিকেটকেও মাঠে ফেরাল ইংলিশরা। ক’রোনার কারণে স্বাস্থ্য বিধি মানতে জৈব-সুরক্ষা পরিবেশ ও রুদ্ধদ্বার স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে সিরিজের প্রতিটি ম্যাচ।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিকরা। টেস্টের মতো টি-টুয়েন্টি সিরিজেও স্বাস্থ্য বিধির সকল প্রোটকল মানতে হবে ইংল্যান্ড ও পাকিস্তানের খেলোয়াড় ও অন্যান্যদের।