মেসিকে ভোট দিল কমিটি, রোনালদোকে ভোট দিল ভক্তরা

চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে বেশ আগেভাগেই বিদায় নিয়েছে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর দল। দল ব্যর্থ হলেও ব্যক্তিগত পারফরম্যান্সের স্বীকৃতি পেয়েছেন দুজনই। মৌসুমের সেরা একাদশে জায়গা পেয়েছেন রন, অন্যদিকে মৌসুম সেরা দলে আছেন মেসি। এবার দুজনের গোলই নির্বাচিত হয়েছে মৌসুমের সেরা গোল হিসেবে।তবে একজন এই পুরস্কার পেয়েছেন দর্শকের ভোটে, অন্যজন টেকনিক্যাল কমিটির সিদ্ধান্তে।

চ্যাম্পিয়ন্স লিগের ২০১৯-২০ মৌসুমে ৮ ম্যাচে ৪টি গোল করেছেন রোনালদো। তিনি কোনো অ্যাসিস্ট না করলেও ৭ ম্যাচ খেলে মেসি সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন তিনটি। এছাড়া নিজে গোল করেছেন চারটি। কিছুদিন আগে এবারের চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোল নির্বাচনে ভোটাভুটির আয়োজন করে উয়েফা। সেখানে দর্শকদের ভোটে সেরা গোলের খেতাব জিতে নেন রোনালদো। অলিম্পিক লিওর বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে গোলটি করেছিলেন তিনি।

ম্যাচটি জুভেন্টাস হারলেও ডি-বক্সের বাইরে থেকে নেয়া বুলেটগতির শটটিকেই সেরা হিসেবে নির্বাচিত করেন দর্শকরা। এর দুই দিন পর উয়েফার টেকনিক্যাল কমিটির নির্বাচিত সেরা গোল প্রকাশ করা হয়। সেখানে সেরা গোলের খেতাব পেয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। বার্সা অধিনায়কের এই গোলটিও এসেছে শেষ ষোলোর দ্বিতীয় লেগে। নাপোলির বিপক্ষে সেই ম্যাচে ডি-বক্সের মাঝে পড়ে গিয়ে বলের নিয়ন্ত্রণ হারানোর মুহূর্তে কঠিন এক কোণে লক্ষ্যভেদ করেছিলেন তিনি।

মজার বিষয়, উয়েফার টেকনিক্যাল অবজারভার্স কমিটি টুর্নামেন্টের সেরা যে দশটি গোল নির্বাচিত করেছে সেখানে নেই দর্শকদের ভোটে সেরা হওয়া রোনালদোর সেই গোল! অন্যদিকে নাপোলির বিপক্ষে করা মেসির গোলটি দর্শকদের ভোটের জন্য মনোনয়নে ছিল না!