ধরা খেল বার্সা, ফ্রিতেই দল ছাড়বেন মেসি!

সরাসরি আলাপ-সালাপ হচ্ছে না বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ ও লিওনেল মেসির। তাদের মনোভাব পরোক্ষভাবে সংবাদ মাধ্যম মারফতে জানা যাচ্ছে। দুই পক্ষের টুকটাক আলাপ হচ্ছে বুরোফ্যাক্সের মাধ্যমে। মেসি যেমন ফ্যাক্স করে জানিয়েছেন, বার্সা ছাড়বেন। বার্সা তেমনি জানিয়ে দিয়েছে, চুক্তি থাকায় তাকে অনুশীলন করতে হবে।

বার্সা আরও কড়া বার্তা দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল। সংবাদ মাধ্যম স্পোর্তোর দাবি, বুরোফ্যাক্সে মেসি ও তার আইনজীবীদের বার্সা জনাতে চেয়েছিল, করোনা পরীক্ষা দিয়ে মেসি কে অনুশীলনে আসতেই হবে। দুই পক্ষ যখন শক্ত অবস্থান নিচ্ছে। তখনই বিস্ফো’রণ ঘটিয়েছে স্প্যানিশ সংবাদ মাধ্যম কাদেনা সেরে। তারা দাবি করেছে, মেসির চুক্তিতে রিলিজ ক্লজের কোন শর্তই নেই। শর্ত যেটা ছিল চলতি মৌসুম শেষেই তা শেষ হয়ে গেছে। এখন তাই ফ্রিতে ক্লাব ছাড়তে পারবেন মেসি।

স্প্যানিশ ক্রীড়া সাংবাদিক গুইলেম ব্লাগিউ বার্সা টিভিতে বিষয়টির ব্যাখ্যা দিয়ে জানিয়েছেন, আসলে শেষ বছরের চুক্তিতে রিলিজ ক্লজের কোন শর্তই নেই। মেসি তাই বার্সায় (রোববার) করোনা পরীক্ষা দিতে যাবেন না। বার্সার সঙ্গে মেসির চুক্তিতে আছে, শেষ মৌসুমে তিনি ক্লাব ছাড়তে পারবেন। যদি মনে করেন ফুটবলকে বিদায়ও বলতে পারবেন। এমনকি জাভি, ইনিয়েস্তা ও পুয়োলরা যখন শেষবার ক্লাবের সঙ্গে চুক্তি করেছিলেন, তাদের চুক্তিতেও একই শর্ত ছিল।

ওই সাংবাদিক চুক্তির ওই শর্তের ব্যাখ্যায় জানান, মেসিদের মতো ফুটবলাররা ক্লাব ছাড়বেন না এটাই ধরে নেওয়া হয়। সেজন্য তাদের ক্লাব ছাড়ার ওই স্বাধীনতা দেওয়া হয়। কারণ তারা তাদের ভবিষ্যত ঠিক করার ওই সম্মানটা অর্জন করেছেন। যখনই মনে হবে, ফুটবল থেকে অবসর ঘোষণা করার স্বাধীনতা তাদের আছে।-সমকাল।