মেসির জন্য বার্সেলোনার সামনে কাঁদতে কাঁদতে কিশোরের প্রতীক্ষা

সোমবার শুরু হতে যাচ্ছে প্রাক মৌসুম অনুশীলন ক্যাম্প। তার আগের দিন (আজ) বার্সেলোনার মেডিকেলে করোনা পরীক্ষার কথা ছিলো মেসির। কিন্তু আসেনি। দিনভর প্রতীক্ষার পর অশ্রুজলে ভিজে ভা’ঙ্গা হৃদ’য়ের সাথে তাই সন্ধি করতে হয়েছে স্পেনের এই কিশোরকে। বার্সেলোনা ছাড়ার ঘোষণার পর থেকে আ’ন্দো’লনে ফুঁসছে কাতালান ফুটবল সমর্থকরা। তাদের দাবি একটাই, যে কোনো মূল্যে মেসি থাকবে নূ-ক্যাম্পে।

তাদের সেই দাবি স্প্যানের সীমানা পেরিয়ে আর্জেন্টিনা পর্যন্ত কম্পন ধরিয়েছে।বার্সেলোনার অনেক সমর্থক বিশ্বাস করেন শেষ পর্যন্ত এলএমটেন থেকে যাবেন ন্যু ক্যাম্পে। সেই আশায় বুক বেঁধে অন্যদের মতো এক কিশোর এসেছিলেন বার্সেলোনার মেডিকেলের সামনে। এক নজর স্বপ্নের নায়ক মেসিকে কাছ থেকে দেখবে বলে। করোনা টে’স্ট করতে অন্য ফুটবলরা আসলেও, আসেননি লিও।

এলেন না মেসি!

মেসি আসবেন না করোনা টে’স্ট করাতে; সেটা আগেই জানিয়েছেন মেসি নিজেই। তবে, মেসি ভক্তের মন তো আর মানে না। তাই দিনভর অপেক্ষা করেছে প্রিয় ফুটবলের জার্সি-বুট পরে। সারাদিন অপেক্ষার পর জানতে পেরেছেন মেসি বার্সেলোনায় থাকবে না বলে পণ করেছেন। এমন খবরে হৃদ’য়ে র’ক্তক্ষ’রণ হয়েছে। চোখ ছলছল করে বয়েছে জল। ভাঙ্গা হৃ’দয় মানতে চায় না বাস্তবতা। রাস্তায় এপাশ ওপাশ করছে কিশোরটি হাজারবার।

কিশোরটির এমনি সব ছবি ভাই’রাল হয়েছে নেট দুনিয়ায়। মেসি এখনো আছে বার্সেলোনায়। থাকবে এমন মিথ্যা বিশ্বাস নিয়ে কিশোরটি হয়তো বাড়ি ফিরেছে। কিশোরটি ঘরে ফিরলেও, ঘরের ছেলে মেসি কি থাকবেন তার ঘর বার্সেলোনায়?