মাশরাফির প্রচেষ্টায় মাত্র ৪৫ মিনিটেই করোনা টেস্টের অত্যাধুনিক যন্ত্র স্থাপন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি মোর্ত্তজার প্রচেষ্টায় জেলায় মাত্র ৪৫ মিনিটেই করোনা টেস্টের য’ন্ত্র স্থাপন করা হয়েছে। য’ন্ত্রটি বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক স্বীকৃত।

যুক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযুক্তির মাধ্যমে মাত্র ৪৫ মিনিটে কো’ভিড-১৯ পরীক্ষার অত্যাধুনিক পদ্ধতির এই য’ন্ত্র নড়াইল সদর হাসপাতালে স্থাপন করা হয়েছে। আজ শনিবার দুপুরে ভি’ডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন মাশরাফি নিজেই।

অনুষ্ঠানে সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুর শাকুরের সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মো. সামিউল ইসলাম। অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি সামিউল বলেন, ‘যক্ষা রোগ প্রতিরো’ধে এই পদ্ধতি ইতোমধ্যে আশানুরূপ ফল দিয়েছে। আর কো’ভিড-১৯ পরীক্ষায়ও এটি সাফল্য লাভ করেছে। অত্যাধুনিক এই পদ্ধতি বাংলাদেশের হাতেগোনা কয়েকটি প্রতিষ্ঠানে চালু হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠান এই প্রযুক্তি তাদের প্রতিষ্ঠানে চালু করার জন্য জোর তৎপরতা চালাচ্ছেন।

সাংসদ মাশরাফির প্রচেষ্টায় নড়াইলে এটি চালু হলো। এটি নিঃসন্দেহে নড়াইলবাসীর জন্য একটি বড় সুসংবাদ।