বার্সেলোনায় মেসির ঐতিহাসিক জার্সি এবার পরবে কে?

দশ নম্বর জার্সি পরলেই যেন আলাদা দায়িত্ব এসে কাঁধে পড়ে। তার থেকেও বড় কথা, মেসির জুতোয় পা গলানো তো আর চাট্টিখানি কথা নয়! এলএমটেন। মেসি ভক্তদের কাছে শব্দগুলো সমানতরাল আবেগের মতো। আর দশ নম্বরটা তাঁদের কাছে যেন সবার আগে। কিন্তু সেই দশ নম্বর জার্সির মালিকানা বদল হচ্ছে। মেসি বার্সেলোনা ছাড়ছেন! স্প্যানিশ মিডিয়া নিশ্চিত, মেসির বার্সেলোনা ছাড়াটা এখন শুধু সময়র অপেক্ষা।

অর্থাৎ, বার্সার সেই ঐতিহাসিক জার্সিটাও ছেড়ে যাবেন মেসি। তবে মেসি ক্লাব ছেড়ে গেলে বার্সা তো আর সেই দশ নম্বর জার্সিটা তুলে রাখবে না! সেটা কাউকে না কাউকে দেওয়া হবে। সেই ঐতিহাসিক জার্সি পরে খেলেছেন বিশ্ব ফুটবলের অনেক তারকা। দশ নম্বর জার্সি পরলেই যেন আলাদা দায়িত্ব এসে কাঁধে পড়ে। তার থেকেও বড় কথা, মেসির জুতোয় পা গলানো তো আর চাট্টিখানি কথা নয়!

ডেনমার্কের ফরোয়ার্ড মার্টিন ব্রাথওয়েট মেসির সেই জার্সি পরার আগ্রহ প্রকাশ করেছেন। বার্সেলোনায় এখন ১৯ নম্বর জার্সি পরে খেলেন ব্রাথওয়েট। মেসির সঙ্গে খেলার আগে লেগানেসের হয়ে দীর্ঘদিন তিন ২৫ নম্বর জার্সি পর খেলেছেন। তবে ক্লাব ছাড়ার আগে কিছুদিন ৭ নম্বর জার্সি পরেছিলেন। এর পর মিডলসব্রোর হয়ে খেলার সময় ১০ নম্বর জার্সি পরে খেলতেন মার্টিন ব্রাথওয়েট। তবে এবার বার্সেলোনায় মেসির অনুপস্থিতিতে তিনি বড় দায়িত্ব নিতে চান।

আর তাই ক্লাব কর্তৃপক্ষকে জানিয়েছেন, মেসি ক্লাব ছাড়লে সেই জার্সি যেন তাঁকে পরতে দেওয়া হয়! যদিও ক্লাব শেষমেশ কী সিদ্ধান্ত নেয় সেটাই দেখার। বার্সার সঙ্গে চুক্তি নিয় কিছু সমস্যা চলছে মেসির। সেসব মিটে গেলেই মেসি ক্লাব ছাড়বেন বলে জানাচ্ছে স্প্যানিশ মিডিয়া। রবিবার ক্লাব পিসিআর টেস্টের আয়োজন করেছিল। মেসি আসেননি। প্র্যাকটিসে আসবেন না বলে আগেই ক্লাবকে জানিয়ে দিয়েছিলেন মেসি।

এদিন পিসিআর টেস্টে না এসে মেসি বুঝিয়ে দিলেন, তিনি নিজেকে আর বার্সার ফুটবলার ভাবছেন না। তাই টেস্টে আসার প্রয়োজন বোধ করেননি।