শাস্তি হিসেবে মেসির বেতন আটকে দিল বার্সা

আর্জেন্টিনা ফরোয়ার্ড লিওনেল মেসি এবং তার ক্লাব বার্সেলোনার মধ্যে যুদ্ধ শুরু হয়ে গেছে। রিলিজ ক্লজ ছাড়া মেসিকে ক্লাব ছাড়তে দেবে না বার্সা। লা লিগাও বার্সাকে সমর্থন দিয়েছে। মেসি আবার বার্সার সঙ্গে অনুশীলন করবেন না জানিয়ে দিয়েছেন। তিনি তাই বাধ্যতামূলক করোনা পরীক্ষাও দেননি।

ক্যাম্প ন্যুতে থাকতে চান না মেসি। করোনা পরীক্ষা করাবেন কেন, আর অনুশীলনই বা কেন করবেন? বার্সেলোনাও পাল্টা দিয়েছে। জানিয়ে দিয়েছে, অনুশীলন না করলে বেতন পাবেন না মেসি। রোববার মেসির করোনা পরীক্ষা দিতে যাওয়ার কথা ছিল। সোমবার থেকে শুরু করার কথা ছিল অনুশীলন।

কিন্তু রোববার করোনা পরীক্ষা দিতে না যাওয়ায় ওই দিন থেকেই মেসির বেতন কাটা শুরু করেছে বার্সেলোনা। কাতালান ফরোয়ার্ড বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার। বার্সা থেকে তিনি প্রতিদিন এক লাখ ১০ হাজার ইউরো বেতন পান। বাংলাদেশের হিসেবে যা প্রায় এক কোটি ১১ লাখ টাকা।

মেসি বার্সার অনুশীলনে না আসা পর্যন্ত বন্ধ থাকবে ওই বেতন। আর ক্লাব ছাড়লে তো কথাই নেই। তবে মেসি বেতন কাটার ওই ক্ষতির তোয়াক্কা করছেন না। বেতন কাটা গেলেও তিনি অনুশীলনে ফিরবেন না জানিয়ে দিয়েছেন। খবর: বিবিসি বাংলা