জাতিকে ধ্বং’স করতে সব করেছে জিয়া পরিবার : প্রধানমন্ত্রী

‘জাতিকে ধ্বং’স করতে সব করেছে জিয়া পরিবার। জাতীয় শোক দিবস উপলক্ষে ছাত্রলীগের সাথে ভার্চুয়াল আলোচনা সভায় বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতি’শোধ নিতে আওয়ামী লীগ ক্ষমতায় বসেনি মন্তব্য করে সরকার প্রধান আরো বলেন, বার বার চেষ্টা করেও জাতির পিতার নাম মুছে ফেলতে ব্য’র্থ হয়েছে পরা’জিত শক্তির দোসররা।

শোকের মাসের শেষ দিনে, দলের পক্ষ থেকে নেয়া সবশেষ কর্মসূচি পালিত হলো সোমবার (৩১ আগস্ট) বিকেলে। এ দিন বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের সাথে ভার্চুয়াল আলোচনায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক দিবসের এই আয়োজনে প্রধানমন্ত্রী বলেন, বার বার চেষ্টার পরও ব্য’র্থ হয়েছে পরা’জিত শক্তি। হ’ত্যাকা’ণ্ডের পর পরিক’ল্পিতভাবে ছড়ানো হয় মি’থ্যা তথ্য।

প্রধানমন্ত্রী বলেন, জিয়া, জিয়ার স্ত্রী ও তাদের ছেলে সবার হাতেই রয়েছে র’ক্তের লাল দাগ।আগষ্টের ঘটনায় জিয়াউর রহমানের সম্পৃ’ক্ততা এড়ানোর পথ খুঁজে লাভ নেই বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ প্রধান। শেখ হাসিনা বলেন, যারা খুনি তারাই জানিয়েছে জিয়া তাদের সামনে এগিয়ে যেতে বলেছিল। বিএনপি এটা এখন অস্বীকার করতে পারে না। তিনি জানান, দেশে গু’ম-খু’ন থেকে শুরু করে বিচার বহির্ভূত হ’ত্যাকা’ন্ড শুরুই হয়েছিল জিয়া পরিবারের হাত দিয়ে।

তিনি আরো বলেন, যাদের মুক্তিযু’দ্ধে অবদান ছিল জিয়াউর রহমান তাদের এক এক করে হ’ত্যা করেছে। ছাত্র সমাজের হাতে অ’স্ত্র তুলে দিয়েছে। ক্ষমতায় আসার পরে আওয়ামী লীগ প্রতি’শোধ না নিয়ে বরং দেশের স্বনির্ভরতা অর্জনে কাজ করেছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।