অস্ট্রেলিয়া বিপক্ষে একাধিক পরিবর্তন এনে ওয়ানডে ও টি-২০ সিরিজের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা ইংল্যান্ডের

পাকিস্তান সিরিজের পর ইংল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ইংল্যান্ড। করোনাভা’ইরাস পরবর্তী সময় থেকে টানা খেলার মধ্যে রয়েছে ইংল্যান্ড। প্রথমে ওয়েস্ট ইন্ডিজের সাথে টেস্ট সিরিজের পর আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং পাকিস্তানের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলছে ইংল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে সিরিজের পর শক্তিশালী অস্ট্রেলিয়া মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড।

ইতিমধ্যেই অস্ট্রেলিয়া সিরিজের জন্য ওয়ানডে এবং টি-টোয়েন্টির চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সীমিত ওভারের সিরিজের জন্য দলে ফিরেছেন জোফরা আর্চার ও জস বাটলার। তবে ওয়ানডেতে থাকলেও টি-টোয়েন্টির জন্য ঘোষিত স্কোয়াডে নেই ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট।

এছাড়া ইংলিশদের ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে অন্তর্ভূক্ত হয়েছেন মার্ক উড ও স্যাম কারেন। অন্যদিকে ক্রিস ওকস আছেন কেবল ৫০ ওভারের ক্রিকেটের জন্য। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের অংশ ছিলেন সাকিব মাহমুদ। এবার টি-টোয়েন্টিতে লাইম লিভিংস্টোন ও ওয়ানডেতে জো ডেনলির সঙ্গে তার জায়গা হয়েছে ওয়ানডে ও টি-টোয়েন্টির রিজার্ভস বেঞ্চে। দুই দলের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে সাউদাম্পটনের অ্যাজেস বোলে। তিনটি ম্যাচ হবে ৪, ৬ ও ৮ সেপ্টেম্বর।তিন ওয়ানডে হবে ১১, ১৩ ও ১৬ সেপ্টেম্বর।

ইংল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড: ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, টম বেন্টন, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারেন, টম কারেন, জো ডেনলি, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, মার্ক উড।
রিজার্ভস: লাইয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ।

ইংল্যান্ড ওয়ানডে স্কোয়াড: ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, টম বেন্টন, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারেন, টম কারেন, আদিল রশিদ, জো রুট, ক্রিস ওকস, মার্ক উড।

রিজার্ভস: জো ডেনলি, সাকিব মাহমুদ।