তামিমকে নিয়ে ভাবার কারণই নেই, সে আরও রান করবে ও বাংলাদেশকে আরও অনেক ম্যাচ জেতাবে : ম্যাকেঞ্জি

২০১৫ বিশ্বকাপের পর থেকে দুর্দা’ন্ত ফর্মে রয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল। কিন্তু গত বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেননি তামিম ইকবাল। যার কারণে অনেক সমালোচনার মুখে পড়তে হয়েছে এই ওপেনার ব্যাটসম্যানকে।

তামিম ইকবালের বিশ্বকাপের এই খারাপ পারফরম্যান্সের জন্য ক্রিকেটভক্তদের কে দায়ী করেছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ব্যাটিং পরামর্শ নিল ম্যাকেঞ্জি। বাংলাদেশ দলের সদ্যবিদায়ী ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি বলেছেন, আমার মনে হয়, ক্রিকেট ভক্তরা তামিমের ওপর চাপ তৈরি করে। তারা চায় তামিম সবসময় পারফর্ম করুক। তামিম লম্বা সময় ধরে বাংলাদেশ ক্রিকেটের ব্যাটিং স্তম্ভ।

“সব ক্রিকেটারের ভালো এবং খারাপ সময় আসে। আমি তামিমকে বলব, সে যাতে মিডিয়া বা কোথাও না বলে যে, বিশ্বকাপে তার আরও কিছু রান করা দরকার ছিল বা এই-সেই। সে জানে তার কী করা উচিত এবং সে কোন মানের। “তামিম দলের সেরা ক্রিকেটারদের মধ্যে একজন। আপনি বাংলাদেশ দলের ভালো কোনো ম্যাচ দেখলেই দেখবেন, তামিম সে ম্যাচে অসাধারণ খেলেছে, রান করেছে। তামিমকে কেবল বিশ্বকাপ কিংবা একটা টুর্নামেন্ট দিয়ে বিবেচনা না করে বরং তার ক্যারিয়ারের পরিসংখ্যানের দিকে নজর দেয়া উচিত।

তাহলে বোঝা যাবে, সে কত ভালো ক্রিকেটার। তামিমকে নিয়ে ভাবার কোনো কারণই নেই। সে আরও রান করবে এবং বাংলাদেশকে আরও অনেক ম্যাচ জেতাবে।