শুক্রবার ঢাকায় এসে পৌঁছাবেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো

সবকিছু ঠিকঠাক থাকলে এই মাসের তেইশ তারিখে তিন মাছের ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলংকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শ্রীলঙ্কা সিরিজ কে সামনে রেখে আগামী শুক্রবারে ঢাকায় এসে পৌঁছাবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এবং ফিল্ডিং কোচ রায়ান কুক।

ইতিমধ্যেই ঢাকায় এসে পৌঁছেছেন ফিজিও জুলিয়ান ক্যালেফাতো ও ট্রেনার নিক লি।। বাংলাদেশের এ নিয়ম মেনে বর্তমানে কোয়ারেন্টিনে আছেন এই দুইজন। এছাড়াও কিছুদিনের মধ্যেই বাংলাদেশে আসবেন নতুন বোলিং কোচ ওটিস গিবসনেরও।

এই পাঁচ সদস্যকে নিয়েই শ্রীলংকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে জাতীয় দলের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি এবং নতুন ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান সরাসরি দুধ একসাথে শ্রীলঙ্কায় যোগ দেবেন। তাই এই মুহূর্তে বাংলাদেশে আসছেন না তারা। বাংলাদেশের মূল প্রস্তুতি শুরু হবে শ্রীলঙ্কায়।

আজ (মঙ্গলবার) সংবাদমাধ্যমকে এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আশা করছি এ মাসের প্রথম সপ্তাহের মধ্যেই কোচিং স্টাফরা চলে আসবেন। আমাদের ফিজিও, ট্রেনার ও প্রধান কোচ, ফিল্ডিং কোচ দলের সঙ্গে যাবেন (শ্রীলঙ্কায়)।

এছাড়া বোলিং কোচেরও বাংলাদেশ থেকে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আমাদের বিশেষজ্ঞ কোচ যারা আছেন, স্পিন বোলিং কোচ ও ব্যাটিং কোচ যাকে নেওয়ায় হচ্ছে, তারা আমাদের সঙ্গে শ্রীলঙ্কাতে যোগ দেবেন।’