এবার তাক লাগানো ফোন আনছে স্যামসাং

বড় ব্যাটারি এবং শক্তিশালী কনফিগারেশনে বাজারে আসছে গ্যালাক্সি এম৫১। ফোনটি বাজারে আসলে শোরগোল শুরু হবে বলে ধারণা করা হচ্ছে । কেননা, এই ফোনের কনফিগারেশনের তুলনায় দাম হবে হাতের নাগালে। ১০ সেপ্টেম্বর থেকে ফোনটি পাওয়া যাবে। ইতিমধ্যে জানা গেছে স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনে ৭,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

এই ফোনটি ওয়ানপ্লাস নোর্ড কে টেক্কা দিতে আসবে। সেহেতু এর দাম কিছুটা কম রাখার চেষ্টা করবে স্যামসাং। স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড প্যানেল দেওয়া হবে। এর রিফ্রেশ রেট হবে ৬০ হার্টজ। এতে ইনফিনিটি ও ডিসপ্লে পাওয়া যাবে। সহজ ভাষায় বললে ফোনের ডিসপ্লের উপরদিকে মাঝখানে পাঞ্চ হোল কাট আউট থাকবে। এই ফোনের পিছনে থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা।

যেখানে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (এফ/১.৮ অ্যাপারচার) + ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা (এফ/২.২ অ্যাপারচার) + ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪ অ্যাপারচার) + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (এফ/২.৪ অ্যাপারচার) দেওয়া হবে। আবার স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনের সামনে থাকবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি অক্টা কোর প্রসেসর সহ আসবে। যেটি হতে পারে স্ন্যাপড্রাগন ৭৩০জি। যদিও কোম্পানির তরফে এ বিষয়ে কিছু বলা হয়নি। এতে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে।

পাওয়ারের জন্য এই ফোনে থাকবে ৭,০০০ এমএএইচ এর বড় ব্যাটারি। যা মিড রেঞ্জে ফোনে কোম্পানি এই প্রথম ব্যবহার করছে। এরসাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে দেওয়া হবে ইউএসবি টাইপ সি পোর্ট।

এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক স্যামসাংয়ের নিজস্ব ওয়ানইউজার ইন্টারফেসে চলবে। ফোনটি সাদা ও কালো রঙে আসবে।-ঢাকাটাইমস