পাকিস্তান ক্রিকেটে বোলিং কোচের দায়িত্ব পাচ্ছে শোয়েব আখতার?

পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার নিজের সময়ে বল হাতে নাস্তানাবুদ করেছেন বিশ্বের তাবড় হেভিওয়েট ব্যাটসম্যানকে। আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন যে প্রায় ৯ বছর হয়ে গেছে পাকিস্তানের গতি দানব শোয়েব আখতারের। কিন্তু এখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) তেমন কোন গুরু দায়িত্বে সুযোগ পাচ্ছিলেন না এই পেসারের। এর জন্যে অনেক আক্ষেপও প্রকাশ করেছেন তিনি।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমেও পিসিবির দৃষ্টি আকর্ষণ করছিলেন শোয়েব। অবশেষে সুসংবাদ পেয়েছেন সাবেক এই কিংবদন্তি ক্রিকেটার। পিসিবির অধীনে কাজ করতে যাচ্ছেন তিনি। পাকিস্তানের গণমাধ্যম জিও দাবি করছে, শোয়েব আখতারকে হাই পারফরম্যান্স সেন্টারে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হবে। মূল কোচের দায়িত্ব পাবেন সাবেক অধিনায়ক ইউসুফ ও সাবেক অলরাউন্ডার রাজ্জাক।

হাই পারফরম্যান্সের ক্রিকেটারদের কোচিং করানোর প্রস্তাব পেয়েছেন নিশ্চিত করে ইউসুফ পাকিস্তানের গণমাধ্যমকে জানিয়েছেন, তার নিজেরও এই দায়িত্ব পালনে আগ্রহ রয়েছে। প্রসঙ্গত যে, ৪৫ বছর বয়সী শোয়েব আখতার পাকিস্তানের হয়ে ৪৬ টেস্টে ১৭৮ এবং ১৬৩ ওয়ানডেতে ২৪৭ উইকেট নিয়েছেন। এছাড়া ইউসুফ পাকিস্তানের হয়ে ৯০ টেস্টে ৫২ গড়ে করেছেন ৭ হাজার ৫৩০ রান।

ওয়ানডে ফরম্যাটে ২৮৮ ম্যাচে ৯ হাজার ৭২৩ রান করেছেন তিনি। পেস অলরাউন্ডার আব্দুর রাজ্জাক দেশের হয়ে ২৬৫ ওয়ানডে খেলে পাঁচ হাজারের বেশি রান করেছেন। সঙ্গে নিয়েছেন ২৬৯ উইকেট।