অনুশীলনে না আসায় মেসিকে ১২ কোটি টাকা জরিমানা করল বার্সা!

বার্সেলোনার হয়ে প্রাক অনুশীলন সেশনে যোগ না দেওয়ায় লিওনেল মেসিকে জরিমানা গুণতে হবে ১ দশমিক ১ মিলিয়ন পাউন্ড, যা বাংলাদেশি টাকায় ১২ কোটিরও বেশি। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। মার্কা আরও জানায়, দলের সঙ্গে যোগ না দেওয়ার কারণে মেসিকে আরও বড় শাস্তি দিতে পারে বার্সা। মেসি চলে যাওয়ার ঘোষণা দেওয়ার পর থেকেই বার্সার সঙ্গে তার বনিবনা হচ্ছিল না। সম্প্রতি নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে প্রথম অনুশীলন করে কাতালানরা। এর আগের দিন বার্সা শিবিরে পিসিআর টেস্ট হয়েছিল।

আর এর কোনোটাতেই উপস্থিত ছিলেন না মেসি। অবশ্য মেসি আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি নিজেকে এখন আর বার্সার খেলোয়াড় মনে করেন না, তাই তিনি কিছুতেই অংশ নেবেন না। সম্প্রতি, নিজের দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনাতে আর না থাকার সিদ্ধান্ত জানান আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। গত ২৫ আগস্ট টিওয়াইসি স্পোর্টসের বরাত দিয়ে বিষয়টি জানায় ফুটবলের বিশ্বস্ত সংবাদমাধ্যম গোল ডটকম।

এতে বলা হয়, মেসি ফ্যাক্সের মাধ্যমে বার্সা কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন ক্লাব ত্যাগ করার বিষয়টি। মেসি বার্সেলনার হয়ে ৭৩১ ম্যাচ খেলে গোল করেছে ৬৩৪টি। তার মধ্যে লা লিগায় ৪৮৫ ম্যাচে ৪৪৪ গোল, চ্যাম্পিয়ন্স লিগে ১৪৩ ম্যাচে ১১৫ গোল, কোপা দেল’রে তে ৭৫ ম্যাচে ৫৩ গোল, সুপার কোপায় ১৯ ম্যাচে ১৪ গোল, ক্লাব ওয়ার্ল্ড কাপে ৫ ম্যাচে ৫ গোল ও উয়েফা সুপার কাপে ৪ ম্যাচে ৩ গোল করেন।

হোয়ান গাম্পার কমেপ্লক্সের সামনে ভক্ত, সাংবাদিকদের ভিড়। যেখানে চোখ বিশ্বের শত কোটি মেসি আর ফুটবলপ্রেমীর। একে একে কত তারকাই প্রবেশ করলেন কমপ্লেক্সে। দল থেকে বাদ পড়া নিশ্চিত যে সুয়ারেজের তিনিও ছিলেন। মেডিকেল পরীক্ষার মিছিলে ছিলো কোচ রোনাল্ড কোম্যানের উপস্থিতিও। নেই কেবল মেসি। শেষ পর্যন্ত তাই হতাশ লাখো ভক্তরা।