ক্রিস লিনকে ছেড়ে টম ব্যান্টনকে কেনার সিদ্ধান্ত সঠিক, হল প্রমাণ

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমের আগে নিলামে বেশকিছু দল যথেষ্ট পরিবর্তন করেছে। আইপিএলের খেতাব জেতার লক্ষ্যে বেশকিছু দল নিজেদের শিবরে দীর্ঘদিন ধরে খেলা কিছু খেলোয়াড়দের রিলিজ করে দিয়েছে। এদের মধ্যে কলকাতা নাইট রাইডার্সও গতকিছু বছর ধরে তাদের হয়ে খেলা ওপেনিং ব্যাটসম্যান ক্রিস লিনকে বাইরের রাস্তা দেখিয়ে দিয়েছে। তবে ক্রিস লিন বেশ কয়েকবার দুর্দান্ত ব্যাটিং প্রভাব অবশ্যই দেখিয়েছেন।

কেকেআর ক্রিস লিনের মতো ভূমিকার জন্য বাজি রেখেছিল এই খেলোয়াড়ের উপর

ক্রিস লিন বর্তমানে আর কেকেআরে নেই আর তিনি মুম্বাই ইন্ডিয়ান্স দলে যোগ দিয়েছেন। কলকাতা নাইট রাইডার্স এই মরশুমে কিছু তারকা বিদেশী খেলোয়াড়কে দলে শামিল করেছে। কেকেআর যে বিদেশী খেলোয়াড়দের নিজেদের দলে জায়গা দিয়েছে তাদের মধ্যে একজন খেলোয়াড় হলেন ইংল্যান্ডের তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান টম ব্যান্টন, যাকে এক রকমভাবে ক্রিস লিনের পরিবর্ত মনে করা হচ্ছে।

টম ব্যান্টন করেছেন নিজের ব্যাটিংয়ে প্রমাণ

টি-২০ ক্রিকেট ফর্ম্যাটে অস্ট্রেলিয়ার ক্রিস লিনকে একজন বড়ো নাম মনে করা হয়। তার জায়গা নেওয়া যে কোনো তরুণ খেলোয়াড়দের জন্য সহজ হবে না। এই অবস্থায় প্রশ্ন এটাই যে টম ব্যান্টন কী এমনটা করবে সক্ষম হবেন? প্রশ্ন অবশ্যই বড়ো কিন্তু নিলামে কেকেআরে যোগ দেওয়া টম ব্যান্টন আইপিএলের শুরু হওয়ার ঠিক আগে যেভাবে ব্যাটিং করছেন তাতে এই তিনি এই প্রশ্নের জবাব দিচ্ছেন। অর্থাৎ টম ব্যান্টন নিজের ব্যাটিংয়ে প্রভাবিত করছেন।

পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে টম ব্যান্টনের ব্যাটের বিস্ফোরণ

পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ড দলে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য টম ব্যান্টনকে প্রথম একাদশে খেলার সুযোগ দেওয়া হয়েছে। এখনো পর্যন্ত ব্যান্টন খুব বেশি প্রভাব ফেলতে পারছিলেন না, কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে এই সিরিজ তার জন্য অসাধারণ থেকেছে। ব্যান্টন ঝোড়ো ইনিংস খেলে নিজেকে প্রমাণ করেছেন। টম ব্যান্টন টি-২০ সিরিজের ৩টি ম্যাচে ৪৫.৬৬ গড়ে ১৩৭ রান করেছেন। ব্যান্টন এই রান ১৫৩.৯৩ স্ট্রাইকরেটে করেছেন যা সবচেয়ে বিশেষ ব্যাপার। তিন ম্যাচে তিনি যথাক্রমে ৭১, ২০ আর ৪৬ রান করেছেন।

ব্যান্টন কেকেআরকে দিয়েছেন ভরসা

যতই কলকাতা নাইট রাইডার্স ক্রিস লিনকে রিলিজ করুক তাদের এই সিদ্ধান্ত বেশকিছু মানুষ পছন্দ করেননি। কিন্তু যেভাবে ব্যান্টন আইপিএলের ঠিক আগে নিজের ব্যাটিং প্রদর্শন দেখাচ্ছেন তাতে তিনি কেকেআর শিবিরে ভরসা জাগিয়েছেন।-স্পোর্টসউইকি