টান টান উত্তেজনায় প্রথম টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২ রানে জয় পেল ইংল্যান্ড

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টানটান উত্তেজনায় ২ রানে জয়লাভ করেছে ইংল্যান্ড। সাউদাম্পটনে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ১৬৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

১৬৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় অস্ট্রেলিয়া। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১১ ওভারেই দলীয় খাতায় যোগ করে ৯৮ রান। ৩২ বলে ৪৬ রান করে জাফর আর্চারের বলে আউট হন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এরপর স্টিভ স্মিথকে সাথে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন ডেভিড ওয়ার্নার। ১২৪ রানের মাথায় ১৮ রান করে স্মিথ আউট হলে ছন্দ পতন হয় অস্ট্রেলিয়ার।

দল আরো বিপদে পড়ে যখন মাত্র ১ রান করে ম্যাক্সওয়েল এবং ৫৮ রান করে ডেভিড ওয়ার্নার আউট হন। ১৩৩ রানের মাথায় পঞ্চম উইকেট হারিয়ে বড় ধরনের বিপদে পড়ে অস্ট্রেলিয়া। ১ রান করে অ্যালেক্স ক্যারি এবং ৪ রান করে আউট হন অ্যাস্টন এগার।

মাঝে অস্ট্রেলিয়ার হয়ে মার্কাস স্টয়নিস ১৮ রান করে ব্যাট হাতে হাল ধরলেও অন্য প্রান্ত থেকে সাপোর্ট পাননি তিনি। ইংল্যান্ডের হয়ে জাফর অার্চর এবং আদিল রশিদ দুটি করে উইকেট লাভ করেন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ব্যাট হাতে ঝড় তুলেন জশ বাটলার। দলীয় ৪৩ রানের মাথায় ৮ রান করে জনি বেয়ারস্টো আউট হলেও অন্য প্রান্ত থেকে ২৯ বলে ৪৪ রান করে আউট হন জজ বাটলার। তবে এরপর ইংল্যান্ডের হয়ে একাই ব্যাট হাতে লড়াই করেন ডেভিড মালান।

মূলত তার ৪৩ বলে ৬৬ রানের ইনিংসের উপর ভর করেই ১৬২ রানের টার্গেটে দাড় করে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে অ্যাস্টন এগার, রিচার্ডসন এবং ম্যাক্সওয়েল দুটি করে উইকেট লাভ করেন।

ইংল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড: ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, টম বেন্টন, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারেন, টম কারেন, জো ডেনলি, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, মার্ক উড।
রিজার্ভস: লাইয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ।

ইংল্যান্ড সফরের জন্য অস্ট্রেলিয়ার ২১ সদস্যের স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাস্টন এগার, অ্যালেক্স ক্যারি, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, মারনাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, রিলে মেরিডিথ, জশ ফিলিপ, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, মিচেল স্টার্ক, অ্যান্ড্রু ট্রাই, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জাম্পা।