বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবল তারকা

বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবল তারকা। বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবল তারকার ছবি নিয়ে এই অ্যালবাম সাজানো হয়েছে।

এডেন হ্যাজার্ড : চেলসি সুপারস্টার বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারদের তালিকায় এই মুহূর্তে ১০ নম্বরে রয়েছেন। ২৬ বছরের এই বেলজিয়ান তারকাকে চেলসি ৭ কোটি ইউরো দিয়ে কিনেছিল।

গনসালো ইগুয়াইন : গত মৌসুমে নাপোলিকে প্রায় একার হাতে সিরি এ খেতাব দেওয়া এই আর্জেন্টিীয় তারকাকে সাড়ে ৭ কোটি ইউরোয় কেনে উভেন্তাস।

রবার্ট লেওয়ানডস্কি : এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ফিনিশারদের অন্যতম পোলিশ তারকাকে বায়ার্ন প্রায় ৮ কোটি পাউন্ডে কিনেছিল।

পল পোগবা : ফরাসি এই অ্যাকাটিং মিডফিল্ডারকে ৮ কোটি ইউরোয় কিনে সবাইকে চমকে দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। পোগবাকে অনেকেই ভবিষ্যতের ব্যালন ডি অব বলতে শুরু করেছেন।

আঁতোয়া গ্রিজম্যান : অসাধারণ স্কিল এবং গতির মিশ্রণ রয়েছে ফরাসি গ্রিজম্যানের পায়ে। আটলেটিকো মাদ্রিদ এই ফুটবলারকে কেনে প্রায় ৮ কোটি ২০ লক্ষ পাউন্ডে।

গ্যারেথ বেল : রোনাল্ডোর ক্ষেত্রেও যা হয়নি তা ওয়েলশ উইজার্ডের সঙ্গে করেছে রিয়াল মাদ্রিদ। ২০২২ সাল পর্যন্ত তার সঙ্গে চুক্তি করে ফেলেছে স্পেনের ক্লাবটি। ৯ কোটি পাউন্ডে বেলকে কিনেছিল রিয়াল।

লুই সুয়ারেজ : লিভারপুল থেকে বার্সেলোনায় এসে দলকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছেন উরুগুয়ের এই স্ট্রাইকার। দলের নয় নম্বরকে ৯ কোটি পাউন্ডে কেনে বার্সা।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো : এই যুগের অন্যতম সেরা ফুটবলার রোনাল্ডোকে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে কেনে রিয়াল মাদ্রিদ। বর্তমানে তার দর ১০ কোটি পাউন্ড।

নেইমার : মেসি-রোনাল্ডো ছাড়া যাদের ব্যালন ডি’অর জেতার ক্ষমতা আছে, ১০ কোটি ২ লক্ষ পাউন্ডের নেইমার তাদের অন্যতম। ২৫ বছরের এই ওয়ান্ডার কিডকে বার্সার ভবিষ্যত বলা হয়। তার সঙ্গে সম্প্রতি ৫ বছরের চুক্তি বাড়িয়ে নিয়েছে স্পেনের ক্লাব।

লিওনেল মেসি : বিশ্বের একমাত্র ফুটবলার যিনি পাঁচ বার ব্যালন ডি’অর জিতেছেন। ১০ কোটি ২০ লক্ষ পাউন্ডের মেসিই এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

সূত্র: জাগোনিউজ।